সাউদার্ন ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগের শিক্ষা কার্যক্রমে ফার্মেসি কাউন্সিলের সন্তোষ প্রকাশ

সাউদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ’র ফার্মেসি বিভাগের শিক্ষা কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেছে বাংলাদেশ ফার্মেসি কাউন্সিল। সম্প্রতি ফার্মেসি কাউন্সিলের একটি প্রতিনিধি দল সাউদার্ন ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগরে পরিদর্শনে এসে এমন অভিমত ব্যক্ত করেন। সুপারিশ বাস্তবায়নে সন্তোষজনক অগ্রগতির জন্য বাংলাদেশ ফার্মেসি কাউন্সিলের এক্রিডিটেশন ও এডুকেশন কমিটির সিদ্ধান্ত অনুযায়ী সাউদার্ন ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগের এক্রিডিটেশন নবায়ন করা হয়েছে।

প্রতিনিধি দলে ছিলেন বাংলাদেশ ফার্মেসি কাউন্সিলের সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের ট্রেজারার ও ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. হাসান কাউসার এবং ফার্মেসি কাউন্সিলের সচিব মুহাম্মদ মাহবুবুল হক।

পরিদর্শন কালে প্রতিনিধি দলটি ফার্মেসি বিভাগের ল্যাবরেটরি, শ্রেণিকক্ষ, সেমিনার লাইব্রেরি, মেডিসিনাল প্লান্ট গার্ডেন ও এনিমেল হাউস সরেজমিনে পরিদর্শন করেন। এ ছাড়াও ফার্মেসি বিভাগের পাঠ্যক্রম, ল্যাবরেটরির যন্ত্রপাতির ব্যবহার, শিক্ষক মণ্ডলী, অবকাঠামো, পুস্তকের তালিকা সহ বিভিন্ন দিক পর্যবেক্ষণ করেন ও গুরুত্বপূর্ণ পরামর্শ দেন। পরিদর্শন শেষে তাঁরা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের সামগ্রিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং শিক্ষার গুণগত মান ধরে রাখতে কাউন্সিলের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। এ সময় আরও উপস্থিত ছিলেন সাউদার্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হক, উপ—উপাচার্য ও ফার্মেসি বিভাগের অধ্যাপক এম মহিউদ্দিন চৌধুরী, রেজিস্ট্রার মো. নূর আহমেদ, ফার্মেসি বিভাগের বিভাগীয় প্রধান আইরিন সুলতানা ও ফার্মেসি বিভাগের শিক্ষকবৃন্দ।

মন্তব্য নেওয়া বন্ধ।