সীতাকুণ্ডে হত্যা মামলার আসামি গ্রেপ্তার

চট্টগ্রামের সীতাকুণ্ডে ওসমান (৩৮) নামে হত্যা মামলার এক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। তিনি সীতাকুণ্ড থানার রঙ্গিপাড়ার আমিনুল হকের ছেলে। তিনি ইব্রাহিম হত্যা মামলায় ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি ছিলেন।

রোববার সকাল সোয়া ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার সোনারগাঁও ফিলিং স্টেশন এলাকায় অভিযান চালিয়ে ওসমানকে গ্রেপ্তার করা হয়। সোমবার (৯ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-০৭ বিষয়টি নিশ্চিত করেছে।

র‌্যাব জানিয়েছে, সীতাকুণ্ড মকবুল রহমান জুট মিলে চাকরি করতেন নিহত ইব্রাহিম (৫৫)। ঘটনার দিন জুট মিলের ডিউটি শেষ করে বাসায় ফিরছিলেন। ফেরার পথে আসামি ওসমানসহ অন্যান্যরা আগে থেকেই ঘটনাস্থলে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। উক্ত এলাকায় চাকরি করার সুবাদে আসামিরা আগে থেকেই তার পরিচিত ছিল। ডাকাত দলের সদস্যদের চিনে ফেলায় ওসমান এবং অন্যান্য আসামিরা তাকে ছুরিকাঘাতে নৃশংসভাবে হত্যা করে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. নূরুল আবছার জানান, ইব্রাহিম হত্যা মামলা দায়ের হওয়ার পর তদন্ত কর্মকর্তা তদন্ত শেষে ওসমানের বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করেন। আদালত বিচার কার্যক্রম চলাকালে আসামি ওসমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

তিনি আরও জানান, মামলা দায়ের হওয়ার পর আইনশৃঙ্খলা বাহিনীর হাত থেকে গ্রেফতার এড়াতে চট্টগ্রাম মহানগরীসহ বিভিন্ন জেলায় আত্মগোপন করেছিল ওসমান। তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।