সীতাকুণ্ডে ১৪ বছরের পলাতক ধর্ষণ মামলার আসামি গ্রেপ্তার

চট্টগ্রামের সীতাকুণ্ডে ২০০৯ সালের অক্টোবর মাসে এক ধর্ষণের ঘটনায় অভিযুক্ত আসামি আমিরুল ইসলাম রাসেলকে (৪২) গ্রেপ্তার করেছে র‌্যাব।
শুক্রবার (১৩ অক্টোবর) দুপুর দেড়টায় সীতাকুন্ড থানাধীন উত্তর মাহমুদাবাদ এলাকায় অভিযান চালিয়ে রাসেলকে গ্রেপ্তার করা হয়। সে ওই এলাকার জাহাঙ্গীর আলমের সন্তান।

শিকার হন ২৬ বছরের এক যুবতী। এ ঘটনায় সীতাকুণ্ড থানায় একটি মামলা দায়ের হয়। যার মামলা নং মামলা নং ১৪(১০)০৯। এ সময় একমাত্র আসামি ছিলেন উত্তর মাহমুদাবাদের। মামলার পর থেকে ১৪ বছর আত্মগোপনে চলে যান সে।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারি পরিচালক (মিডিয়া) নূরুল আবছার বলেন, গত ২০০৯ সালে ভুক্তভোগী (২৬) সীতাকুন্ড থানায় একটি মামলা দায়ের করে। নারী ও শিশু নির্যাতন ও দমন আইনে দায়ের করা ওই মামলার তদন্ত শেষে পুলিশ আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রের ভিত্তিতে বিজ্ঞ আদালত বিচারকার্য চলাকালীন আসামি রাসেল পলাতক থাকায় ২০১৩ সালে তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়। সে আইন-শৃঙ্খলা বাহিনীর নিকট হতে গ্রেপ্তার এড়াতে দীর্ঘ ১৪ বছর চট্টগ্রাম নগরীসহ দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করে আসছিলো। সর্বশেষ সীতাকুণ্ড থানাধীন নিজ বাড়িতে অবস্থানকালীন তাকে গ্রেপ্তার করা হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।