হোটেল টাওয়ার ইন—একই ফ্রিজে মালিকের কুকুরের খাবার আর কাস্টমারের খাবার

চট্টগ্রাম নগরবাসী নিরাপদ খাবার নিশ্চিত করতে নিয়মিতি বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান অব্যাহত রেখেছে জেলা প্রশাসন। তারই ধারাবাহিকতায় শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত নগরীর জুবলি রোডে টাওয়ার ইন হোটেলে অভিযান চালায়।
অভিযানে ‘টাওয়ার ইন’ হোটেলের ‘গ্রীন চিলি’ রেস্টুরেন্টের ফ্রিজে হোটেল মালিকের কুকুরের জন্য রাখা খবার এবং গ্রাহকের জন্য রান্না করা খাবার এক সঙ্গে পান ম্যাজিস্ট্রেট। ভ্রাম্যমান আদালতকে হোটেল এবং রেস্টুরেন্টের লাইসেন্স দেখাতেও ব্যর্থ হয় কর্তব্যরত কর্মকর্তাগণ।

বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন চট্টগ্রাম খবরকে বলেন, জেলা প্রশাসক স্যারের নির্দেশে আমরা শুক্রবার জুবলি রোডের টাওয়ার ইন হোটেলে অভিযান চালাই। হোটেল টাওয়ার ইন এবং তাদের মালিকানায় থাকা রেস্টুরেন্ট গ্রীন চিলির কোনো ট্রেড লাইসেন্স তারা আমাদের দেখাতে পারেননি।

তিনি আরও বলেন, হোটেল টাওয়ার ইনের নিজস্ব রেস্টুরেন্ট গ্রীণ চিলির ফ্রিজে তাদের মালিকের কুকুরের খাবার—মুরগীর হাড্ডি গ্রাহকদের খাবরের সাথে সংরক্ষিত পেয়েছে। এছাড়া রান্না করা বাসি খাবার, কাঁচা মাছ এক সাথে ছিল।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুন বলেন, অন্যদিকে সত্য ধামাচাপা দেওয়ার জন্য রেস্টুরেন্টটির সেফ (রাধুনি) একের পর এক মিথ্যা তথ্য দিয়ে ভ্রাম্যমাণ আদালতকে বিভ্রান্ত করার চেষ্টা করেছেন। হোটেলের ও রেস্টুরেন্টের লাইসেন্স না থাকায় এবং ভ্রাম্যমাণ আদালতে কাজে সহায়তা না করে ভুল তথ্য দিয়ে বিভ্রান্তির দায়ে ৩টি মামলায় ৪১ হাজার টাকা জরিমানা করা হয়।

লাইসেন্স বিহীন দীর্ঘদিন হোটেল ও রেস্তোরাঁ পরিচালনায় চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, লাইসেন্স বিহীন হোটেল বা রেস্টুরেন্ট পরিচালনার কোন সুযোগ নেই। এ বিষয়ে আগামীতে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে এবং আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

মন্তব্য নেওয়া বন্ধ।