৬২ এসপির পদায়ন, সিএমপিতে আসছেন অর্ধ ডজন

বাংলাদেশ পুলিশের ৬২ সুপারিনটেনডেন্টকে (এসপি) পদায়ন করা হয়েছে। এর মধ্যে ১৫ জনকে বদলি এবং ৪৭ জনকে অতিরিক্ত পুলিশ সুপার থেকে পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত কর্মকর্তা রয়েছেন। তন্মেধ্যে ঢাকা নগর পুলিশের দুই, ৭ম আর্মড পুলিশ ব্যাটালিয়ন, চট্টগ্রাম রেঞ্জ, পুলিশ অধিদপ্তর ও গোপালগঞ্জ থেকে একজন করে মোট ছয়জন এসপিকে উপ-কমিশনার হিসেবে চট্টগ্রাম নগর পুলিশে (সিএমপি) পদায়ন করা হয়েছে।

মঙ্গলবার (৮ নভেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয় জননিরাপত্তা বিভাগের সিনিয়র সহকারী সচিব সিরাজাম মুনিরা স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বিষয়টি জানা গেছে।

চট্টগ্রাম নগর পুলিশে আসছেন ডিএমপির হোসাইন মোহাম্মদ কবির ভুইয়া ও মুহাম্মদ মঞ্জুর মোর্শেদ। পুলিশ অধিদপ্তর থেকে মোহাম্মদ লিয়াকত আলী খান, গোপালগঞ্জ থেকে নিহাদ আদনান তাইয়ান, ৭ম আর্মড পুলিশ ব্যাটালিয়ন থেকে মোহাম্মদ মাহবুব আলম খান, চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি কার্যালয় থেকে নিষ্কৃতি চাকমা। এই পদায়নের ফলে দীর্ঘদিন সিএমপির উপ-কমিশনার পদের শূন্যতা দূর হবে। পুলিশের সেবা আরও তরান্বিত হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

এছাড়াও ৯ম আর্মড পুলিশ ব্যাটালিয়ন চট্টগ্রামের এসপি হিসেবে পদায়ন করা হয়েছে দীপক জ্যোতি খীসা, রাঙামাটি রিজিয়ন ট্যুরিস্ট পুলিশের এসপি হিসেবে রংপুর রেঞ্জ রিজার্ভ ফোর্সের মোহাম্মদ বিল্লাল হোসেন, রাঙামাটির বেতবুনিয়া পুলিশ স্পেশাল ট্রেনিং স্কুলের (পিএসটিএস) পুলিশ সুপার হিসেবে পদায়ন করা হয়েছে পুলিশ অধিদপ্তরের এআইজি মুহাম্মদ মহিউদ্দিন ফারুকীকে।

মন্তব্য নেওয়া বন্ধ।