আওয়ামী লীগের ৪ বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার

0

চট্টগ্রামের আনোয়ারা ও কর্ণফুলী উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করায় আওয়ামী লীগের ৪ নেতা–কর্মীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (২ জুন) বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপি জানান, দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যকরী সংসদের সভার সিদ্ধান্ত অনুযায়ী সাংগঠনিক এই ব্যবস্থা নেয়া হয়েছে।

তিনি আরো বলেন, বিদ্রোহী প্রার্থীর পক্ষে অর্থাৎ নৌকা প্রতীকের বিরুদ্ধে যে সকল নেতা কাজ করছেন বা প্রচার–প্রচারণায় অংশগ্রহণ করছেন তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করতে সভায় সিদ্ধান্ত হয়।

বহিষ্কারকৃত বিদ্রোহী প্রার্থীরা হলেন, আনোয়ারা পরৈকোড়া ইউনিয়ন উপ–নির্বাচনে মোহাম্মদ আলী চৌধুরী ও নাজিম উদ্দিন সুজন, কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নে কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগ সদস্য সাবের আহমেদ ও সাংস্কৃতিক সম্পাদক মার্শল মনির।

জানা যায়, দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। তাদেরকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ পাঠানো হয়েছে। নির্বাচনে নেতা-কর্মী কেউ নৌকার বিরোধিতা করলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলে সভায় সিদ্ধান্ত নেয়া হয়।

আগামী ১৫ জুন আনোয়ারা পরৈকোড়া ইউনিয়ন ও কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার তারিখ ঘোষণা করেছে কমিশন।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm