আবারো রাতের বেলায় সংঘর্ষে জড়ালো চবি ছাত্রলীগ

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই উপগ্রুপ সিক্সটি নাইন ও এপিটাফের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের নাম পরিচয় এখনো জানা সম্ভব হয় নি। পুলিশ ঘটনাস্থলে অবস্থান নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বুধবার (২৩ ফেব্রুয়ারী) বিশ্ববিদ্যালয়ের সূর্যসেন হলে জুনিয়র কর্মীকে র‍্যাগ দেয়াকে কেন্দ্র করে রাত নয়টায় এ সংঘর্ষের সুত্রপাত হয় বলে জানা যায়।

জানা গেছে, জানা গেছে সিক্সটি নাইন গ্রুপের কর্মী বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি বিভাগের ২০২০ -২১ শিক্ষাবর্ষে এক ছাত্র অনুষদে ক্লাস করতে গেলে সেখান থেকে এপিটাফ গ্রুপের কর্মীরা তাকে সূর্যসেন হলে আটকে রেখে চার ঘন্টা ধরে র‍্যাগ দেয়।

পরে ওই শিক্ষার্থী সিক্সটি নাইন গ্রুপের সিনিয়রদের জানালে সিনিয়ররা সূর্যসেন হল থেকে তাকে উদ্ধার করতে যায়। এসময় এপিটাফ ও সিক্সটি নাইনের কর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে তা সংঘর্ষে রূপ নেয়। এসময় উভয়পক্ষের মধ্যে ধাওয়া পালটা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এছাড়াও সূর্যসেন হলের দরজা, জানালা ও বাইক ভাংচুর করা হয়েছে বলেও জানা যায়। পরে পুলিশ ঘটনাস্থলে অবস্থান নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রবিউল হাসান ভূইয়া বলেন, সূর্যসেন হলে সিক্সটি নাইন ও এপিটাফ গ্রুপের মধ্যে ঝামেলা হয়েছিল। এতে কয়েকজন আহত হয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরিস্থিতি এখন শান্ত আছে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm