ঈদের দিন চকরিয়ায় গ্যাসের চুলার আগুনে পুড়ল ৪০ বসতঘর

0

চকরিয়ার কৈয়ারবিল ইউনিয়নে আগুনে পুড়ে ছাই হয়েছে একটি পাড়ার অন্তত ৪০টি বসতবাড়ি। আজ মঙ্গলবার ঈদের দিন সকাল ৯টার দিকে ভয়াবহ এই অগ্নিকাণ্ড সংঘটিত হয় উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডেও হিন্দুপাড়া (সুশীল পাড়া) ও তৎসংলগ্ন মুসলিম পাড়ায়।

স্থানীয়রা জানায়, প্রথমে একটি বাড়িতে গ্যাসের চুলা থেকে আগুন লাগে। তখন বাতাসের গতিও ছিল বেশ। এতে মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে চারদিকে। এতে একে একে পুরো পাড়ার ৪০টি বসতবাড়ি পুড়ে ব্যাপক সম্পদের ক্ষয়ক্ষতি হয়।

ক্ষতিগ্রস্ত পরিবার সূত্র জানিয়েছে- ঘনবসতিপূর্ণ পাড়াটি আগুনে পুড়ে যাওয়ায় অন্তত ৩ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে আগুনে কোন মানুষ হতাহতের খবর পাওয়া যায়নি।

এদিকে খবর পেয়ে চকরিয়া পৌরশহর চিরিঙ্গা থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভাতে অকুস্থলে যাওয়ায় আশপাশের অসংখ্য বসতবাড়ি আগুন থেকে রক্ষা পেয়েছে।

চকরিয়া থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী জানান- একটি বাড়ির চুলোর আগুন থেকে এই অগ্নিকাণ্ড সংঘটিত হয়। আগুনে মুহূর্তের মধ্যে ৪০টি বসতবাড়ি পুড়ে যায়। তবে এতে কেউ হতাহত হয়নি।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি বলেন- আগুনে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে যথাযথ সহায়তা প্রদান করা হবে। প্রাথমিকভাবে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে খাদ্যসহায়তা দেওয়া হয়েছে পরিবারগুলোকে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm