চট্টগ্রামে করোনার থাবা অব্যাহত, নতুন শনাক্ত ৭৬

0

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও ৭৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এদিন এক হাজার ৫৩০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি।

শনিবার (৮ জানুয়ারি) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

এর মধ্য দিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ দুই হাজার ৯৮০ জনে। জেলায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে এক হাজার ৩৩৩ জনের। এর মধ্যে ৭২৩ জন নগরের, বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৬১০ জনের।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, নতুন করে আক্রান্তদের মধ্যে ৭১ জন নগরের এবং ৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এর আগে নতুন বছরের প্রথম দিন গত শনিবার (১ জানুয়ারি) চট্টগ্রামে করোনায় শনাক্ত হন ৯ জনের। এরপর রোববার ১৬ জন, সোমবার ২৩ জন এবং মঙ্গলবার নগরীতে আক্রান্ত হিসেবে শনাক্ত হন ৩৫ জন। বুধবার ও বৃহস্পতিবার ৫৩ জন করে করোনা আক্রান্ত হয়েছেন। সর্বশেষ শুক্রবারের প্রতিবেদনে ৮২ জনের শরীরে করোনা শনাক্তের কথা জানিয়েছিলেন জেলা সিভিল সার্জন।

২০২০ সালের ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়েছিল।

করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সরকার নতুনভাবে বিধিনিষেধ আরোপের কথা ভাবছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তাগণ।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm