চট্টগ্রামে বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক হবে রাত ৯টার মধ্যে

0

জাতীয় গ্রীডে বিপর্যয়ের কারণে চট্টগ্রামসহ দেশের বেশ কিছুস্থান বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে।তবে রাত ৮ টার মধ্যে রাজধানী ঢাকা ও ৯টার মধ্যে চট্টগ্রামে বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক হওয়ার কথা জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

মঙ্গলবার (৪ অক্টোবর) সন্ধ্যিায় সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া এক পোস্টে এ কথা জানান তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি লিখেছেন, ‘আমিন বাজার গ্রিড পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে। পাওয়ার গ্রিডে ট্রিপ এক সেকেন্ডে হলেও রিস্টরেশন অনেক লম্বা আর জটিল প্রসেস। পাওয়ার গ্রিডের ইঞ্জিনিয়ার ও টেকনিশিয়ানরা কাজ করছেন, গুজব না ছড়িয়ে একটু ধৈর্য ধরার অনুরোধ থাকলো শহর অঞ্চলের সবার প্রতি। সন্ধ্যার থেকে রাত ৮ টার মধ্যে ঢাকা শহরের সব এলাকা এবং তারপর ৯ টার মধ্যে চট্টগ্রামের সব এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে।

আরেক পোস্টে তিনি লিখেন, ঢাকা ও আশেপাশের অঞ্চলে বিদ্যুৎ রিস্টোর হতে শুরু করেছে।কিছুক্ষণ আগেই সিদ্ধিরগঞ্জ ও ঘোড়াশালের কিছু এলাকায় এবং ঢাকার বঙ্গভবনে বিদ্যুৎ রিস্টোর হয়েছে।ঢাকার বেশিরভাগ এলাকায় স্বাভাবিক হবে কিছু সময়ের মধ্যেই।

প্রসঙ্গত, মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুর ২টা ৫ মিনিটে জাতীয় গ্রিডে বিপর্যয় হওয়ায় ঢাকা, চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ বিভাগ ও খুলনার আংশিক এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়েছে। দুপুর ৩টা ১০ মিনিট পর্যন্ত সময়ে যমুনা নদীর পাড় থেকে টঙ্গী পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা গেছে। বাকি অংশে কাজে চলছে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm