চবি সীতাকুণ্ড ছাত্র সমিতির নেতৃত্বে আমজাদ-রায়হান

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অধ্যয়নরত সীতাকুণ্ড উপজেলার ছাত্র-ছাত্রীদের অরাজনৈতিক সংগঠন সীতাকুণ্ড ছাত্র সমিতির নতুন কমিটি গঠিত হয়েছে। এতে সভাপতি হিসেবে মার্কেটিং বিভাগের শিক্ষার্থী আমজাদ হোসেন ও সাধারণ সম্পাদক হিসেবে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রায়হান উদ্দিন মনোনীত হয়েছেন।

শুক্রবার (২৯ এপ্রিল) রাতে সীতাকুণ্ড জেলা পরিষদ মিলনায়তনে সমিতির উপদেষ্টা মণ্ডলীর সিদ্ধান্ত ক্রমে ৪১ সদস্য বিশিষ্ট আংশিক নতুন এ কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়।

নব কমিটির অন্য সদস্যরা হলেন-সিনিয়র সহ সভাপতি মো. জাহেদুল ইসলাম, সহ-সভাপতি তানভীর হাসান, সৈয়দ মোহাম্মদ রিয়াদুল ইসলাম, জয়নাল আবেদিন, হাবিব বেলাল রনি, রানা বড়ুয়া, সালমা সুলতানা রিপা, আরমান হোসেন টিপু, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শাহীনুর আক্তার শাহীন, যুগ্ম সম্পাদক এইচ.এম শাহরিয়ার সোহাগ, তানজিরুল ইসলাম জনি, আখলাক চৌধুরী, ইফতেখার যিয়াদ, এমরান হোসেন মামুন, নাতাশা ইসলাম, উম্মে হানি তায়্যিবা, শাহরিয়ার ইসলাম ইমন, সাংগঠনিক সম্পাদক সাফায়েত বিন আলম সায়েম, আরিফ শাহরিয়ার, শরীফ মাহমুদ তুহিন, আকাশ দাশ, সহ-সাংগঠনিক সম্পাদক মো. তমাল হোসেন, মেহেদি হাসান আসিফ, মো. মাঈন উদ্দীন নোমান, রাহাত আলী, মিনা আক্তার, প্রচার সম্পাদক মো. মহিন উদ্দিন সৌরভ, দপ্তর সম্পাদক ইমতিয়াজ আহমেদ সায়মন, আপ্যায়ন সম্পাদক সাদমান ইউসুফ সাজিদ, অর্থ সম্পাদক দুর্জয় দে, ক্রীড়া সম্পাদক সানাউল্লাহ মিনহাজ, গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক অজয় দেবনাথ, পরিবহন সম্পাদক মো. সৈকত, ছাত্র বিষয়ক সম্পাদক যুবায়ের হোসেন, ছাত্রী বিষয়ক সম্পাদক তাহমিনা আক্তার, আখিঁ আক্তার ও ঈশিতা দাস।

এর আগে একইদিন বিকেল ৪টায় সীতাকুণ্ড ছাত্র সমিতির উদ্যোগে সীতাকুণ্ড থেকে ভর্তি হওয়া ২০২০-২১ সেশনের নবীন শিক্ষার্থীদের বরণ ইফতার মাহফিলের আয়োজন করা হয়। এতে অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ৩৭ জন নবীন শিক্ষার্থীকে বরণ করে সংগঠনটি।

সীতাকুণ্ড ছাত্র সমিতির সভাপতি মো. ফয়সালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইব্রাহিম সাজ্জাতের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমিতির উপদেষ্টামণ্ডলী। অনুষ্ঠানে বক্তব্যে রাখেন সাবেক সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম সিরাজী, সাবেক সভাপতি বখতিয়ার উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক আবেদীন আল মামুন, সাবেক সভাপতি ইকবাল হোসেন, সাবেক সাধারণ সম্পাদক দীপক ভৌমিক, সাবেক সভাপতি রবিন ঘোষ, সাবেক সভাপতি ইকবাল বাহার, সাবেক সাধারণ সম্পাদক কাইজার রনি, সাবেক সভাপতি ফারুক আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক নয়ন দেব নাথ, সাবেক সভাপতি ইকবাল মাহমুদ ও সাবেক সাধারণ সম্পাদক এমরান হোসেন রাকিব। এছাড়া সাবেক সহ-সভাপতি শাহেদ ইকবাল, শরীফুল মোস্তফা টিটু ও শাহেদুল ইসলাম পারভেজ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে ৪০ তম বিসিএস (পররাষ্ট্র ক্যাডার) সুপারিশপ্রাপ্ত ও সমিতির সাবেক সিনিয়র সহ-সভাপতি নাভেদ আল রাজী এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের নব নিযুক্ত প্রভাষক ও সমিতির সাবেক সহ-সভাপতি আবু মুহাম্মদ কায়সারকে সংবর্ধনা প্রদান করা হয়।

অনুষ্ঠানে সবুজ-নান্দনিক ক্যাম্পাসে স্বাগত জানিয়ে অনুষ্ঠানে বক্তরা বলেন, ‘বিশ্ববিদ্যালয় হল জ্ঞান আহরণের অফুরন্ত ভাণ্ডার; এখান থেকে যে যত বেশি জ্ঞান আহরণ করতে পারবে ভবিষ্যত জীবনের বৃহত্তর পরিসরে সে তত বেশি উচ্চ আসনে আসীন থেকে দেশের উন্নয়ন-অগ্রগতিতে ভূমিকা রাখতে পারবে। এসময় বক্তরা নবীন শিক্ষার্থীদের ছাত্র সমিতির পাশে থেকে সীতাকুণ্ডের শিক্ষা বিস্তারে কাজ করার আহ্বান জানান।’

এমএফ

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm