ডাকাতির প্রস্তুতি—৪ ডাকাত র‌্যাবের জালে

0

চট্টগ্রামের মিরসরাইয়ে ডাকাতি করতে গিয়ে র‌্যাবের হাতে ধরা পড়েছে চার ডাকাত। তাদের নামে জেলার সাতকানিয়া, সীতাকুণ্ড, নগরীর আকবরশাহ থানাসহ বিভিন্ন থানায় ডাকাতি ও মারামারির মামলার রয়েছে।
আটককৃতরা হলো—সন্দ্বীপের কালাপানিয়ার মো. রুবেল (৩০) ও মো. আনোয়ার হোসেন (৫২), মুছাপুরের মো. নোমান(৫০) এবং খুইন্নারগুর মো. কাদের (৪০)।

শুক্রবার (৩ মার্চ) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-০৭এর সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার। তিনি বলেন, ডাকাতির প্রস্তুতির সময় বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে মিরসরাইয়ের বড়তাকিয়া বাজার এলাকার একটি কালভার্টের উপর থেকে ডাকাত সর্দার রুবেলসহ তার তিন সহযোগীকে গ্রেপ্তার করা হয়েছে। এসময় তাদের প্রত্যেকের সবার কাছ থেকে বিভিন্ন ডিজাইনের ছোরা উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, আটককৃত চার ডাকাত অজ্ঞাতনামা আরও দুইজনসহ ডাকাতির প্রস্তুতি নিয়েছিল। এর আগে এই চক্রটি সাতকানিয়া, সীতাকুণ্ডসহ বিভিন্ন এলাকায় ডাকাতি সংগঠিত করেছে বলে স্বীকার করেছে।

গ্রেপ্তারকৃতদের সিডিএমএস পর্যালোচনা করে জানা গেছে, আসামী মোঃ রুবেলের বিরুদ্ধে চট্টগ্রাম জেলার সাতকানিয়া, হাটহাজারী এবং সীতাকুন্ড থানায় চুরি, ডাকাতি ও ছিনতাই সংক্রান্ত মোট ৩টি মামলা রয়েছে। আনোয়ার হোসেনের বিরুদ্ধে সীতাকুণ্ড থানায় মারামারি ও ছিনতাই সংক্রান্ত ২টি মামলা রয়েছে।
মো. নোমানের বিরুদ্ধে সন্দ্বীপ ও জোরারগঞ্জ থানায় অবৈধ অস্ত্র, চুরি, ডাকাতি ও ছিনতাইয়ের ৫টি এবং চট্টগ্রাম মহানগরীর আকবরশাহ্ থানায় ১টি অবৈধ অস্ত্রের মামলাসহ সর্বমোট ৬টি মামলা রয়েছে। মো. কাদেরের বিরুদ্ধে সীতাকুন্ড থানায় ডাকাতির অভিযোগে ১টি মামলা রয়েছে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm