ঢাকার কালোবাজারী চট্টগ্রামে র‌্যাবের কব্জায়

0

জাহিদ হোসেন (৪৪) নামের ১৩ মামলায় অভিযুক্ত এক কালোবাজারীকে আটক করেছে র‌্যাব। তার বিরুদ্ধে রাজধানী ঢাকার মোহাম্মদপুর থানায় মাদক পাচার, কালোবাজারী ও বিভিন্ন সহিংসতায় সম্পৃক্ত থাকার অপরাধে ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ধারায় মামলাগুলো দায়ের হয়েছে। ১৩টি মধ্যে ৪টি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে।

রোববার (৩ এপ্রিল) সকালে বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন র‌্যাব-৭এর সিনিয়র সহকারী পরিচালক মো. নূরুল আবছার। তিনি বলেন, ১৩ মামলার আসামি জাহিদকে গ্রেপ্তার করে মোহাম্মদপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

জানতে চাইলে র‌্যাব-৭এর উপ-অধিনায়ক মেজর মোস্তফা জামান বলেন, জাহিদ হোসেনের মামলা পর্যালোচনা করে জানা গেছে সে কালোবাজারী, মাদক ব্যবসা, মারামারি-দাঙ্গা হাঙ্গামায় জড়িত। রাষ্ট্রের আইনশৃঙ্খলা পরিপন্থি কাজে জড়িত। তার বিরুদ্ধে আদালতের গ্রেপ্তারি পরোয়ানা থাকায় চট্টগ্রাম এসে গা ঢাকা দিয়েছে।

তিনি আরও বলেন, আমরা তথ্য প্রযুক্তির সহায়তায় তার অবস্থা শনাক্ত করে অভিযান চালিয়ে তাকে পতেঙ্গা থানার মহাজন টাওয়ার এলাকা থেকে আটক করি। পরে ডিএমপির মোহাম্মদপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

আটক জাহিদ হোসেন ফরিদপুর জেলার সদরপুর থানার নতুন সাহেবের চরের মৃত আক্তার হোসেনের ছেলে। তিনি রাজধানী ঢাকার মোহাম্মদপুর থানার লালমাটিয়ার নিউকলোনি আসাদ গেইটের বাসিন্দা।

তার ১৩টি মামলার তিনটি দায়ের হয়েছিল ২০১৫ সালে। তিনি গ্রেপ্তার হয়ে কারাভোগের পর জামিনে মুক্ত হয়ে আবারও একই অপরাধে জড়িয়ে পড়েন। জামিনে বের হওয়ার পর তার অপরাধে মাত্রা আরও জোরালো হয়। এরপর ২০১৮ সাল নাগাদ তার বিরুদ্ধে কালোবাজারী, মাদক ব্যবসা, আইনশৃঙ্খলা ভঙ্গের অপরাধে আরও ১০টি মামলা দায়ের হয়।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm