পর্যটন মেলায় নজর কেড়েছে হায়দ্রাবাদ যশোদা হাসপাতাল

0

জটিল রোগাক্রান্ত রোগীদের চিকিৎসা বিষয়ক তথ্যসেবা দিতে চট্টগ্রামের পর্যটন মেলায় তথ্যসেবা স্টল চালু করেছে ভারতের হায়দ্রাবাদ যশোদা হাসপাতাল। এখন এ সেবার মাধ্যমে সঠিক তথ্য জেনে রোগীরা চিকিৎসা নিতে পারবেন।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) থেকে তিন দিনব্যাপী আয়োজিত নগরীর তারকা হোটেল পেনিনসুলায় আয়োজিত পর্যটন মেলায় এই তথ্যসেবা দিচ্ছে হাসপাতালটি।

সংশ্লিষ্টরা জানান, স্বল্প খরচে এ হাসপাতাল বিশ্বমানের সব চিকিৎসাসেবা দিচ্ছে। ভারতে অত্যাধুনিক চিকিৎসাসেবা দিচ্ছে ত্রিশ বছরের বেশি সময় ধরে। এছাড়া ক্যান্সার চিকিৎসায় সর্বাধুনিক র‌্যাপিডআর্ক রেডিও থেরাপি টেকনোলজিতে বিশ্বের সবচেয়ে বেশি সংখ্যক রোগীকে সফলভাবে চিকিৎসা সম্পন্ন করেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, এ হাসপাতালে বাংলাদেশিদের জন্য বিশেষ কিছু সেবার ব্যবস্থা রয়েছে। এগুলো হলো- অগ্রাধিকারেভিত্তিতে ডাক্তারের সাথে সাক্ষাৎকারের ব্যবস্থা, এয়ারপোর্ট ও রেলস্টেশন থেকে ফ্রি পিকআপ এবং ড্রপ, বাংলাদেশি রোগীদের জন্য আলাদা ডেস্ক, হাসপাতালের পাশেই কম মূল্যের হোটেল ও খাবারের ব্যবস্থা ও ভাষাগত সমস্যা দূর করতে চিকিৎসা চলাকালীন বাংলা ভাষা সহায়ক নিয়োগ।

যশোদা হাসপাতালের বাংলাদেশ কান্ট্রি ম্যানেজার মো. শাহিনুর রহমান বলেন, শুধু ক্যান্সারের চিকিৎসা নয়, বিনা অপারেশনে ব্রেইন ও স্পাইন টিউমার অপসারণ, ফুসফুস চিকিৎসা, ক্যান্সার চিকিৎসায় ট্রিপল এফ রেডিও সার্জারি প্রথম শুরু হয়েছে হায়দ্রাবাদ যশোদা হাসপাতালে।

এছাড়া লিভার ট্রান্সপ্লান্ট, হার্ট ও ফুসফুস প্রতিস্থাপন, হাফ ম্যাচ বোনম্যারো ট্রান্সপ্লান্ট, কিডনি ও প্যানক্রিয়াস ট্রান্সপ্ল্যান্ট ও ব্রেইন টিউমার সার্জরি ​করা হয় বলেও জানান শাহিনুর রহমান।

যশোদা হাসপাতাল থেকে সেবা প্রত্যাশীদের বাংলাদেশ লিয়াজো অফিসে যোগাযোগ করার আহ্বান কান্ট্রি ম্যানেজার শাহিনুর।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm