বসতঘর থেকে ৩০ কেজি ওজনের অজগর উদ্ধার

চট্টগ্রামের রাউজানে বসতঘর থেকে ৩০ কেজি ওজনের একটি অজগর উদ্ধার করা হয়েছে। শনিবার (৪ মার্চ) দুপুর ১২টায় উপজেলার কদলপুর ইউনিয়নের দক্ষিণ বড়ুয়াপাড়া এলাকার বিশু বড়ুয়ার মাটির ঘর থেকে সাপটি উদ্ধার করা হয়।

অজগর উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে রাউজান ফরেস্ট স্টেশন কর্মকর্তা পল্লব কুমার সাহা বলেন, বিশু বড়ুয়া নামের এক ব্যক্তির মাটির ঘরের ছাদে বড়সড় একটি অজগর দেখা গেছে এমন খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌছে অজগর সাপটি উদ্ধার করি। অজগরটি দৈর্ঘ্যে ১২ ফুট লম্বা এবং এটির ওজন প্রায় ৩০ কেজি।

তিনি আরও বলেন, সাপটি পাহাড়ি এলাকা থেকে লোকালয়ে নেমে এসেছে বলে ধারণা করা হচ্ছে। বনজঙ্গলই অজগরের অভয়াশ্রম। তাই সাপটিকে পাহাড়ি এলাকায় উপযুক্ত স্থান বুঝে অবমুক্ত করা হবে।

রাউজান সদর ইউপির প্যানেল চেয়ারম্যান প্রবেশ বড়ুয়া বলেন, স্থানীয় বাসিন্দা বিশু বড়ুয়া মাটির ঘরের ছাদে সাপটি দেখে আমাদের খবর দেন। এ সময় ইউনিয়ন পরিষদের কর্মচারী নাজিম উদ্দিনের সহযোগিতায় রাউজান ঢালাবিট স্টেশন কর্মকর্তা পল্লব কুমার সাহা, এমওপি আনোয়ার হোসেনসহ আরও কয়েকজন অজগরটি উদ্ধার করেন। পরে রাউজান সদর ইউনিয়ন পরিষদে এনে এই সাপ ফরেস্ট কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।