সাতকানিয়ার ১৬ ইউনিয়নের চলছে ভোটগ্রহণ

0

সংঘাত-সংঘর্ষ প্রাণহানিতে নির্বাচনী প্রচারণা শেষ হওয়ার পর সাতকানিয়ার ১৬ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। শুরু থেকেই দীর্ঘ লাইন ছিল লক্ষনীয়। ভোটারদের নিরাপত্তায় পুলিশের সাথে আছে বিজিবি মোতায়েন।

সোমবার (৭ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ, চলবে বিকেল ৪টা পর্যন্ত।

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন জানান, ১৪৫টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। আশা করছি, কোনও অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটবে না। আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয় প্রশাসন সতর্ক রয়েছে।

তিনি আরও জানান, নির্বাচনের পুলিশের পাশাপাশি বিজিবি, র‌্যাব এবং আনসার মোতায়েন রয়েছে। ১৬টি ইউনিয়নের মধ্যে পুরানগড়, কেঁওচিয়া, সাতকানিয়া সদর ও মাদার্শা ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। অন্যান্য ইউপিতে চেয়ারম্যান পদে ৩৮ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪২ জন ও সাধারণ সদস্য পদে ৫৮০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

১৬টি ইউনিয়নের ২ লাখ ৪৬ হাজার ৯০৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। উপজেলায় পুরুষ ভোটার ১ লাখ ৩২ হাজার ৫০৫ জন এবং মহিলা ভোটার ১ লাখ ১৪ হাজার ৩৯৮ জন। নির্বাচনে ১৪৫টি কেন্দ্রের মধ্যে ৪৭টি কেন্দ্রকে আইনশৃঙ্খলা বাহিনী অধিক ঝুঁকিপূর্ণ, ৮৮টি ঝুঁকিপূর্ণ এবং ১০টিকে সাধারণ কেন্দ্র চিহ্নিত করেছে।

এফএম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm