সেই রাজু হত্যায় ৬ জনের যাবজ্জীবন

0

নগরীর হামজারবাগ এলাকায় নূরুল আলম রাজু হত্যা মামলায় ৬ জন আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। দণ্ডপ্রাপ্তরা হলেন- জহির, খোরশেদ, রকিব, আইয়ুব, ইমন ও দিপু।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক একেএম মোজাম্মেল হকের আদালত এ রায় দেন। রায় ঘোষণার সময় ইমন ও দিপু আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অ্যাডভোকেট আইয়ুব খান বলেন, রাজু হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। পুলিশের অভিযুক্ত অপর ১৪ জন আসামিকে খালাস দিয়েছেন মাননীয় আদায়ত।

একই মামলায় দুই আসামি ১৮ বছরের কম বয়স হওয়া অন্য আদালতে তাদের বিরুদ্ধে মামলা চলমান রয়েছে বলেও জানান অ্যাডভোকেট আইয়ুব খান।

রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন বলে জানান আসামি পক্ষের আইনজীবী আহমদ কামরুল ইসলাম সাজ্জাত। উচ্চ আদালতে আসামিরা খালাস পাওয়ার বিষয়েও তিনি আশাবাদি।

প্রসঙ্গত, ২০১৪ সালের ২৩ নভেম্বর পাঁচলাইশ থানার বিবিরহাট হামজারবাগ এলকায় রাজুকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের ভাই মো. কুতুবুল আলম বাদী হয়ে পাঁচলাইশ থানায় ৬ জনকে আসামি, ৩ থেকে ৪ জনকে অজ্ঞাত পরিচয়ের আসামি করে মামলা করেন। তদন্ত শেষে পুলিশ ২২ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন।

রাজু পুলিশের তালিকাভুক্ত মাদক বিক্রেতা ছিলেন। মাদক নিয়ে দ্বন্দ্বের জেরে রাজুকে তার সহযোগীরা খুন করেছিল বলে জানায় পুলিশ।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm