আনোয়ারার চাতরী ইউনিয়নে দেড় কোটি টাকার উম্মুক্ত বাজেট ঘোষণা

‘ট্যাক্স পরিশোধ করুন, ইউনিয়ন পরিষদ সেবা গ্রহণ করুন’ স্লোগানে চট্টগ্রামের আনোয়ারার চাতরী ইউনিয়ন পরিষদের নতুন অর্থ বছরের উম্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার (২৯ মে) বিকেলে চাতরী চৌমুহনী ইউনিয়ন পরিষদের অস্থায়ী সভাকক্ষে এই বাজেট ঘোষণা করা হয়।

ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আফতাব উদ্দিন চৌধুরী সোহেলের সভাপতিত্বে বাজেট ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইশতিয়াক ইমন। অনুষ্ঠানে চাতরী ইউনিয়ন পরিষদের ২০২৩-২৪ অর্থ বছরের জন্য বাজেট সার-সংক্ষেপ পেশ করেন ইউপি চেয়ারম্যান আফতাব উদ্দিন চৌধুরী সোহেল।

এতে রাজস্ব আয় ধরা হয়েছে ১ কোটি ৪৩ লাখ ১২ হাজার ৮৪০ টাকা। প্রস্তাবিত বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ১৯ লাখ ২ হাজার টাকা আর রাজস্ব ব্যয় ধরা হয়েছে ১৮ লাখ ৮৮ হাজার ৪১২ টাকা। তাছাড়া উন্নয়ন বাজেটে ১ কোটি ২৪ লাখ ১০ হাজার ৮৪০ টাকা আয় ও ১ কোটি ২২ লাখ ৩৩ হাজার ১৪০ টাকা ব্যয় এবং উদ্বৃত্ত ১ লাখ ৭৭ হাজার ৭০০ টাকা।

পরিষদের সচিব মোহাম্মদ শাহ্ আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নুরুচ্ছফা, ইউপি সদস্য আবদুল মান্নান আজাদ, রাশেদ নেওয়াজ চৌধুরী ছোট্টো, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. ফিরোজ খান, আবদুল মান্নান, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, কৃষি কর্মকর্তা বাবু দীপক কুমার দাশ, যুবলীগের সহ সভাপতি মো. শামসুল আলম, ছাত্রলীগ নেতা মো. এরফান আলীসহ স্থানীয় নেতৃবৃন্দরা।

বাজেটে ঘোষণা অনুষ্ঠানের সভার শেষাংশে ২০২৩-২৪ অর্থ বছরের জন্য এ ইউনিয়ন পরিষদের প্রস্তাবিত খসড়া বাজেটে কোন প্রকার সংশোধনী না থাকায় সর্বসম্মতিক্রমে চুড়ান্ত বাজেট হিসেবে অনুমোদনের জন্য পাশ করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে ইউএনও ইশতিয়াক ইমন বলেন, স্থানীয় সরকারকে শক্তিশালী করতে অনেক গুরুত্বপূর্ণ প্রকল্প হাতে নিয়েছে বর্তমান সরকার। প্রকল্প গুলো বাস্তবায়ন করতে পরিকল্পিত বাজেটের বিকল্প নেই। এ বাজেট গ্রামীণ অবকাঠামো উন্নয়নে বিশেষ ভুমিকা রাখবে বলে আশা করছি।

তিনি আরও বলেন, মাননীয় জেলা প্রশাসক মহোদয়ের নিদের্শে আনোয়ারা উপজেলার বিভিন্ন ইউনিয়নে খেলাধুলার জন্য নির্মাণ করা হবে আধুনিক খেলার মাঠ। এরই ধারাবাহিকতায় চাতরী ইউনিয়নেও নির্মাণ করা হবে আধুনিক খেলার মাঠ।

বাজেট পেশকালে চেয়ারম্যান আফতাব উদ্দিন চৌধুরী বলেন, আমাদের রাজনৈতিক অভিভাবক মাননীয় ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি মহোদয়েরর একান্ত প্রচেষ্ঠায় চাতরী ইউনিয়নে হয়েছে কোটি টাকার উন্নয়ন কর্মকাণ্ড এখনও বিভিন্ন এলাকায় চলছে উন্নয়ন কর্মজ্ঞ। এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এ বাজেট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

মন্তব্য নেওয়া বন্ধ।