আমিরাতে তেলাওয়াতে কোরআন প্রতিযোগিতার ফাইনাল-পুরস্কার বিতরণ

সংযুক্ত আরব আমিরাতে বেড়ে উঠা তৃতীয় প্রজন্মের শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত তিলাওয়াতে কোরআন প্রতিযোগিতা ২০২৪,র গ্র্যান্ড ফাইনাল, পুরস্কার বিতরণী ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ বিজনেস ফোরাম ও জনপ্রিয় নিউজ পোর্টাল আমিরাত সংবাদের যৌথ আয়োজনে, ইয়াকুব সৈনিক ফাউন্ডেশন ও বাংলাদেশ স্পোর্টস ক্লাবের সার্বিক সহযোগিতায় আয়োজিত মাসব্যাপী তেলাওয়াতে কোরআন প্রতিযোগিতার এ আসরে আরব আমিরাতের বিভিন্ন প্রদেশ থেকে প্রায় তিনশ প্রতিযোগি অংশ গ্রহন করে।

রবিবার (৩১ মার্চ) স্থানীয় সময় বিকেল ৩টা থেকে আরব আমিরাতের আজমানের একটি অভিজাত হোটেলে আয়োজিত সমাপনি অধিবেশনে সভাপতিত্ব করেন তেলাওয়াতে কোরআন প্রতিযোগিতার ২০২৪ সেশনের সভাপতি বাংলাদেশ এসোসিয়েশন দুবাই’র সিনিয়র সহসভাপতি আলহাজ্ব ইয়াকুব সুনিক। আমিরাত সংবাদ সম্পাদক মুহাম্মাদ ইছমাইল ও তরিকুল ইসলাম শামীমের যৌথ সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ বিজনেস ফোরাম সভাপতি কামাল হোসেন সুমন।

বিশেষ অতিথি ছিলেন কমিউনিটি নেতা ইঞ্জিনিয়ার আবু জাফর, শাহাদাত হোসাইন, রাজা মল্লিক, হাজী শফিকুল ইসলাম, নজরুল ইসলাম, এম এ কুদ্দুস খা মজনু, ইঞ্জিনিয়ার মফিজুল ইসলাম, জাহাঙ্গীর আলম রুপু, প্রকৌশলী আহমেদ ইখতিয়ার আলম পাভেল, আলহাজ্ব মোজাহার উল্লাহ মিয়া, প্রকৌশলী করিমুল হক, রাশেদুর রহমান, জাবেদ মিয়া ,সবুজ হাসান, প্রকৌশলী মাসুদুল ইসলাম, আলিম উদ্দিন, শিকদার মোঃ শাফায়েত উল্লাহ, কারী আবু রুকিয়ান, মির্জা আবু সুফিয়ান, মকবুল হোসেন, প্রকৌশলী রাশেদুল আলম ভূঁইয়া, হাজী আবদুর রব, আবুল কালাম, হাবিবুর রহমান বাবু, মোহাম্মদ আলী মাহমুদ, আবদুল আজিজ, কাজী ইসমাইল আলম সহ আরো অনেকে।

জানা গেছে, ২০১৮ সাল থেকে এ প্রতিযোগিতা চলছে। ২০২০ এবং ২১ সালে করোনা থাকায় স্থগিত হলেও ধারাবাহিক এ অনুষ্ঠান আগামি দিনেও অব্যাহত রাখার প্রত্যাশা আয়োজকদের। এ বছর আমিরাতের ৭টি প্রদেশ থেকে ৩০০ জন প্রতিযোগি অংশ নিয়েছিলো। জুনিয়র, সিনিয়র ও হিফজ ক্যাটাগরিতে বিজয়ীদের পুরস্কৃত করা হয়।

জুনিয়র গ্রুপে যথাক্রমে ১ম স্থান অধিকার করে আহমেদ হাসান, আয়েশা ২য়, ইসরাত জাহান ৩য় স্থান অধিকার করে। সিনিয়র গ্রুপে যথাক্রমে ১ম স্থান অধিকার করে জাহিদুল হাসান, মেহেরুন্নিসা নুসরাত ২য়, আলী মোস্তাফিজ ৩য় স্থান অধিকার করে। হিফজ গ্রুপে মোস্তফা শহীদকে পুরস্কৃত করা হয়। তিন গ্রুপে বিজয়ী ৭ জনকে নগদ অর্থ সহ তিন গ্রুপে ২৫ জন প্রতিযোগিকে বিভিন্নভাবে পুরস্কৃত করা হয়।

অনুষ্ঠানে বক্তারা এ ধরনের অনুষ্ঠানে পৃষ্ঠপোষকতা করার জন্য আমিরাতে বসবাসরত বিত্তবানদের আহবান জানান। আয়োজকরা জানান প্রবাসে বেড়ে উঠা তৃতীয় প্রজন্মকে কোরআনের সংস্কৃতি, কোরআনের শিক্ষায় উৎসাহিত করতে তারা প্রতি বছর এ আয়োজন করে আসছেন।

মন্তব্য নেওয়া বন্ধ।