একই ফ্লাইটে দুই যাত্রী চট্টগ্রাম আনলো দুই কোটি টাকার চোরাই সোনা

চট্টগ্রাম বিমান বন্দরে সারজা থেকে আসা একটি ফ্লাইটে প্রায় দুই কোটি টাকা মূল্যের সোনা এসেছে। কাস্টমসের শুল্ক গোয়েন্দা এবং এনএসআই অবৈধ সোনাগুলো উদ্ধার করে।

সোনা পাচারের জড়িত চট্টগ্রামের পটিয়ার মোহাম্মদ শফিকুল ইসলাম ও হাটহাজারীর মোরশেদকে আটক করে। শফিকুল ইসলাম তার ব্যাগেজের ভিতরে একটি ব্র্যান্ডিং মেশিনের যন্ত্রাংশ হিসেবে সোনা পাচার করছিল। হাটহাজারীর মোরশেদ ব্র্যান্ডিং মেশিনের ভিতর স্বর্ণ পাচার করছিল।

শফিকুল ইসলামকে বহনকারী বিমান (ফ্লাইট-g9 526) সারজা থেকে ৬.৪০টায় চট্টগ্রাম অবতরণ করে। তার কাছ থেকে জব্দ করা সোনার পরিমাণ মোট ১ কেজি ২৪০ গ্রাম। ১ কেজি ১৪০ গ্রাম পিন্ড আকৃতির নিখাঁদ স্বর্ণ (২৪ ক্যারেট) এবং ১০০ গ্রাম স্বর্ণালংকার (২২ ক্যারেট)।

একই ফ্লাইটে আসা অপর যাত্রী মোরশেদের লাগেজ তল্লাশী করে কাস্টমস কর্তৃপক্ষ ব্র্যান্ডিং মেশিনের ভিতর স্বর্ণের অস্তিত্ব খুঁজে পায়। যার পরিমাণ এক কেজি ১১৪ গ্রাম প্রায়। বর্তমান আনুমানিক বাজার মূল্য এক কোটি টাকা প্রায়।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, সোনা পাচারকারী মোরশেদ ও শফিককে পতেঙ্গা থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে। উদ্ধার করা স্বর্ণ শুল্ক গোয়েন্দার নিকট হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।