এমপি মিতার প্রচেষ্টায় সন্দ্বীপ—চট্টগ্রাম যাতায়াতে আবারও চালু হচ্ছে শিপের ২য় ট্রিপ

সন্দ্বীপ চট্টগ্রাম নৌ রুটে চলাচল করছে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার এমভি আইভি রহমান। গেল রমজানে ঈদের ৩ দিন পূর্বে থেকে এমভি আইভি রহমান শিপের বিশেষ ট্রিপ ২য় ট্রিপ চালু করলেও গত ৩১ মে থেকে বন্ধ করে দেয় বিআইডব্লিউটিসি।
বর্তমানে বর্ষা মৌসুম হওয়ায় একটু ঝড় বৃষ্টিতে সন্দ্বীপের জনসাধারন নিরাপদে নদী পার হতে পারেনা। প্রতিনিয়ত জীবনের ঝুঁকি নিয়ে অনিরাপদ নৌ যানে নদী পার হতে হয়।

যাত্রীদের এ দুর্ভোগ নিরসনে সন্দ্বীপের সাংসদ মাহফুজুর রহমান মিতার ঐকান্তিক প্রচেষ্টায় বন্ধ হয়ে যাওয়া শিপের ট্রিপ আবারও চালু হতে যাচ্ছে। বুধবার (১৪ জুন) থেকে দ্বিতীয় ট্রিপ চালু হচ্ছে।

এ বিষয়ে সাংসদ মাহফুজুর রহমান মিতা চট্টগ্রাম খবরকে বলেন—সন্দ্বীপের মানুষ যাতে নিরাপদে নৌ পারাপার করতে পারে সেজন্য দ্রুত ২য় ট্রিপ চালুর জন্য সুপারিশ করেছি বিআইডব্লিউটিসিতে। এ বিষয়টি নৌ পরিবহন প্রতিমন্ত্রিকে বলছেন তিনি। তাঁর এই প্রচেষ্টার ফলে বুধবার (১৪ জুন) থেকে শিপের ২য় ট্রিপ চালু হচ্ছে।
কম খরচে ও নিরাপদে যাতে সন্দ্বীপের জনসাধারন শীপে যাতায়াত করে সেজন্য তিনি সন্দ্বীপবাসির জন্য শিপের ২য় ট্রিপ চালুর ব্যবস্থা করেছেন বলেও জানান।

শিপের ২য় ট্রিপ চালুর বিষয়টি শুনতে পেয়ে খুশি হয়েছেন সন্দ্বীপবাসী। দ্বীপের তরুন ব্যবসায়ী ওমর ফয়সাল বলেন দ্বীপের যোগাযোগ ব্যবস্থা এখনো অবহেলিত। আবহাওয়া একটু খারাপ হলেই আসা যাওয়া বন্ধ হয়ে যায়। তাই যেহেতু আবারো ২য় ট্রিপ চালু হবে প্রতিদিন অনেক যাত্রী নিরাপদে যাতায়াত করতে পারবে। যাত্রী হোক বা না হোক আমরা সবসময় জাহাজের দুইটা ট্রিপ যাতে চলমান থাকে বিআইডব্লিউটিসির কাছে সে দাবি জানাচ্ছি।

মন্তব্য নেওয়া বন্ধ।