কর্ণফুলীতে ভেজাল সয়াবিন তেলের কারখানার সন্ধান, গ্রেপ্তার ৩

চট্টগ্রামের কর্ণফুলীর শিকলবাহায় অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি ভেজাল সয়াবিন তেল কারখানার অভিযান চালিয়ে ৩ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব-০৭। এ সময় ২ হাজার ৬৬১ লিটার ভেজাল সয়াবিন তেল জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য ৫ লাখ টাকা।

মঙ্গলবার(১২ সেপ্টেম্বর) রাতে উপজেলার শিকলবাহা ইউনিয়নের কালারপোল এলাকার শাহ্ অহিদিয়া দরবার মার্কেটের গোডাউনে অভিযান চালিয়ে এই গ্রেপ্তার ও জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, পটিয়ার মৃত মোহাম্মদ মুছার ছেলে মো. আলমগীর (৩৬), বরিশাল মেহেন্দীগঞ্জের লিটনের ছেলে সাইফুল ইসলাম হৃদয় (১৮), ও অক্সিজেন এলাকার মৃত মো. সায়েদের ছেলে মো. শাকিল (১৮)।

র‌্যাব জানায়, কর্ণফুলীর কালারপোল এলাকার শাহ্ অহিদিয়া দরবার মার্কেটের গোডাউনে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খোলা বাজার থেকে সয়াবিন তেল সংগ্রহ বিভিন্ন ব্রান্ডের মোড়ক ব্যবহার করে বাজারজাত করার জন্য প্রস্তুত করছিলো। এসব সয়াবিন তেলে ভেজাল অস্বাস্থ্যকর উপাদান মিশিয়ে অবৈধভাবে ভেজাল খাদ্যদ্রব্য সয়াবিন তেল তৈরি করে বাজারে বিক্রির জন্য সংরক্ষণ করে। এছাড়াও বোতলের গায়ে বিএসটিআই অনুমোদন ব্যতীত লোগো যুক্ত ফর্টিফাইড সয়াবিন তেল, আয়ান ফর্টিফাইড সুপার পাম অলিন, এস. জালাল সয়াবিন তেল নামে মোড়ক গায়ে সংযুক্ত করে বাজারজাত এবং বিক্রি করে আসছে দীর্ঘদিন ধরে। এ সময় তারা বৈধ কোন কাগজপত্র দেখাতে পারেনি।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দুলাল মাহমুদ বলেন, ভেজাল সয়াবিন তেলসহ গ্রেপ্তারকৃত ৩ জনকে বুধবার সকালে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ।

মন্তব্য নেওয়া বন্ধ।