কর্ণফুলীর মানুষের ভাগ্য বদলাতে কাজ করেছি—ভূমিমন্ত্রী

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেছেন, উন্নয়নের দায়িত্ব আমাকে দেন, কর্ণফুলীতে উন্নয়ন হচ্ছে আরও হবে। আমার প্রয়াত বাবা আখতারুজ্জামান চৌধুরী বাবু এই এলাকার মানুষের ভাগ্য উন্নয়নে উপজেলা গঠনের উদ্যোগ নেন। বাবার স্বপ্ন ছিলো কর্ণফুলীর মানুষকে ত্রিমুখী শাসন থেকে মুক্তি করা। বাবার সে স্বপ্নটাই পূরণ এবং মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করেছি। এ উপজেলা গঠন সহজ ছিলো না, নানা প্রশাসনিক জটিলতার অবসান ঘটিয়ে করা হয়েছে।

শুক্রবার (৯ জুন) দুপুরে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের খোয়াজনগর গুরামিয়া জামে মসজিদে মুসল্লীদের উদ্দেশ্যে এসব কথা বলেন মন্ত্রী।

ভূমিমন্ত্রী আরও বলেন, সম্প্রতি পুরাতন ব্রিজঘাট বাজারে সিডিএ উচ্ছেদ অভিযান আর স্থানীয় ব্যবসায়ীদের ক্ষতির বিষয়ে আমি খোঁজ নিয়েছি। উচ্ছেদে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের কিভাবে স্থায়ীভাবে পুনর্বাসন করা যায় সে লক্ষ্য নিয়ে আলাপ-আলোচনা করা হচ্ছে। নেওয়া হবে আইনীভাবে একটি ব্যবস্থা।

এ সময় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী, উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী, ইউএনও মো. মামুনুর রশিদ, মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আজিম আলী, দক্ষিণ জেলা যুবলীগের সভাপতি মো. দিদারুল ইসলাম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোলায়মান তালুকদার, সাবেক সাধারণ সম্পাদক হায়দার আলী রণি, উপজেলা ভাইস চেয়ারম্যান আমির আহমদ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. সেলিম হক, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহেদুর রহমান শাহেদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ, চরপাথরঘাটা ইউনিয়নের চেয়ারম্যান হাজী ছাবের আহমদসহ উপজেলা আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য নেওয়া বন্ধ।