খেলার মাঠ পাচ্ছেন কর্ণফুলীর বড়উঠানবাসী

চট্টগ্রামের কর্ণফুলীর বড়উঠান ইউনিয়ন পরিষদের (ইউপি) পাশে ৩৪ শতক জমিতে গড়ে তোলা হচ্ছে খেলার মাঠ। ইউনিয়ন পরিষদের অর্থয়ানে মাঠ সংস্কার ও খেলার উপযোগী করতে উদ্যোগ গ্রহণ করেছে স্থানীয় চেয়ারম্যান মো. দিদারুল আলম। শুধু তাই নয়, নতুন খেলার মাঠের সঙ্গে প্রস্তুত করা হবে শিশুদের জন্য বিনোদনের ব্যবস্থাও। মাঠ প্রস্তুত কাজ শেষ হলে ক্রিকেট ও ফুটবল খেলার মাঠ পাবে ক্রীড়াপ্রেমীরা।

বৃহস্পতিবার (১৫ জুন) দুপুরে এই মাঠ পরিদর্শনে যান চেয়ারম্যান মো. দিদারুল আলম। এ সময় পরিষদের সদস্য এমদাদুল হক চৌধুরী, সদস্যা জোবাইতা আকতার মিতু, সচিব ওমর ফারুকসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।

জানা গেছে, পবিত্র ঈদুল আজহার আগে মাঠ খেলার উপযোগী করে তোলার জোর চেষ্টা চলছে। পরিষদের এমন উদ্যোগ শরীর চর্চা ও খেলাধুলার প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে মনে করছেন ক্রীড়াপ্রেমী ও স্থানীয়রা।

স্থানীয় ইউপি সদস্য এমদাদুল হক চৌধুরী বলেন, এই একালায় যুবক ও শিশুরা খেলাধুলার সুযোগই পেত না। পরিষদের পাশে ৩৪ শতক জমিতে খেলার মাঠে উপযোগী করছে পরিষদ। এ উদ্যোগকে আমরা সাধুবাদ জানাই। এ মাঠে সাধারণ শিক্ষার্থীরাও শরীরচর্চা সহ বিভিন্ন খেলায় অংশগ্রহণ করতে কোন অসুবিধা হবে না। খেলার মাঠের দীর্ঘদিনের যে সংকট ছিলো এ মাঠ প্রস্তুত হলে তা আর থাকবে না। এমন উদ্যোগ সত্যিই প্রশংসার দাবিদার।

স্থানীয় চেয়ারম্যান মো. দিদারুল আলম বলেন, বড়উঠান ইউনিয়নের স্থানীয় যুবক ও শিক্ষার্থীদের কথা চিন্তা করে, তাদের শারীরিক ও মানসিক বিকাশের লক্ষ্যে পরিষদের পাশে পরিত্যক্ত ৩৪ শতক জমিতে খেলার মাঠ গড়ে তোলা হচ্ছে। এখানে বিভিন্ন সময় আয়োজিত টুর্নামেন্টসহ বিভিন্ন সামাজিক অনুষ্ঠানও করতে পারবেন এলাকাবাসি।

মন্তব্য নেওয়া বন্ধ।