চট্টগ্রাম আদালতে ছেলের বিরুদ্ধে বয়োবৃদ্ধ বাবার মামলা

ছেলের বিরুদ্ধে জোরপূর্বক জমি লিখিয়ে নেওয়া, টাকা আদায়, প্রাণনাশের হুমকি ও ভরণ-পোষণ না দেয়ার অভিযোগ এনে চট্টগ্রাম আদালতে মামলা দায়ের করেছেন হাফেজ আবুল মোজাফফর (৭৮) নামের এক ব্যক্তি। বৃহস্পতিবার (২৩ মার্চ) সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও বন আদালতের বিচারক বেগম ফারজানা ইয়াসমিনের আদালতে ছেলে মোহাম্মদ ইয়াসিনের (৪৫) বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়। মামলাটি আমলে নিয়ে লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রতিবেদন দাখিলের আদেশ দিয়েছেন আদালত।

মামলার বাদী হাফেজ আবুল মোজাফফর (৭৮) লোহাগাড়ার চরম্বা মাইজভিলা এলাকার মৃত মৌলভী লাল মিয়ার ছেলে। তিনি নগরের গণি বেকারি মোড় হযরত মোল্লা মিসকিন শাহ (রাহ.) মসজিদে দীর্ঘদিন ধরে মুয়াজ্জিন হিসেবে কর্মরত আছেন।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট জিয়া হাবীব আহসান বলেন, প্রাণনাশের হুমকি ও ভরণ-পোষণ না দেওয়াসহ একাধিক অভিযোগে ছেলে মো.ইয়াছিন বিরুদ্ধে বৃদ্ধ বাবা হাফেজ আবুল মোজাফফর আদালতে মামলার আবেদন করেন। মামলাটি আমলে নিয়ে লোহাগাড়ার ওসিকে তদন্তের আদেশ দিয়েছেন আদালত।

মামলায় উল্লেখ করা হয়, ২০১৪ সাল থেকে হাফেজ আবুল মোজাফফরের জমি ও ঘর দখলে নিয়ে বসবাস করছে ছেলে মো.ইয়াছিন। এছাড়াও বাবার কাছ থেকে বিভিন্ন অজুহাতে ব্যবসার কথা এবং পরিবারের বিভিন্ন প্রয়োজনে ৩ লাখ ৭ হাজার ৪৩৫ টাকা ধার নেয় ইয়াছিন। সেই টাকা ফেরত না দিয়ে ২০১৬ সালের ৯ অক্টোবর প্রাণনাশের হুমকি দিয়ে বাবার কাছ থেকে জোরপূর্বক ১৬ শতাংশ জমি লিখে নেন অভিযুক্ত ইয়াসিন। এরপর থেকে ইয়াসিন তার বাবাকে দ্বিতীয় স্ত্রী নিয়ে বাড়ি থেকে চলে যেতে হুমকি দিতে থাকেন।

মন্তব্য নেওয়া বন্ধ।