চবিতে চলছে কেন্দ্রীয় ক্রীড়া উৎসব

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) কেন্দ্রীয় ক্রীড়া উৎসব চলছে। বুধবার (১৮ জানুয়ারি) বেলা পৌনে বারোটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ১৫ শ মিটার দৌড় প্রতিযোগিতার মধ্য দিয়ে ক্রীড়া উৎসব শুরু হয়। যা শেষ হবে আগামীকাল বৃহস্পতিবার (১৯ জানুয়ারি)।

এবারের ক্রীড়া উৎসবে প্রতিযোগিতার ইভেন্টগুলো হলো ১৫০০ মিটার দৌড়, ২০০ মিটার স্প্রিন্ট, চাকতি নিক্ষেপ, উচ্চ লাফ, ৪০০ মিটার স্প্রিন্ট, ১১০ মিটার প্রতিবন্ধক দৌড়, ১০০ মিটার প্রতিবন্ধক দৌড়, হাতুড়ি নিক্ষেপ, ৫০০০ মিটার দৌড়, বর্শা নিক্ষেপ, দীর্ঘ লাফ, লাফ-ধাপ-ঝাপ, ৪×১০০ মি. রিলে, লৌহ গোলক নিক্ষেপ, ৪×৪০০ মি. রিলে, ৮০০ মিটার দৌড়, ৪০০ মিটার প্রতিবন্ধক দৌড়।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্র ও ছাত্রী হল ভিত্তিক ক্রীড়া প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে যারা প্রথম ও ২য় স্থান অধিকার করেছিলেন তারা কেন্দ্রীয় ক্রীড়া উৎসবে বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতা করছেন।

এর আগে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্ররীড়া উৎসবের উদ্বোধন ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। এসময় তিনি তার বক্তব্যে বলেন, শারীরিক সুস্থতা ও মানসিক প্রশান্তির জন্য খেলাধুলার গুরুত্ব অপরিসীম। নিয়মিত খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা আলোকিত মানুষ হিসেবে গড়ে উঠতে সহায়তা করে। বিশ্ববিদ্যালয়ের ক্রীড়াবিদরা জয়-পরাজয় মেনে নিয়ে ক্রীড়া নৈপূণ্য প্রদর্শনের মাধ্যমে ক্রীড়া প্রতিযোগিতায় অবতীর্ণ হবে বলে আমি প্রত্যাশা করি।

মন্তব্য নেওয়া বন্ধ।