চবির ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের রজতজয়ন্তী উৎসব শুরু

উৎসব আমেজে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের রজতজয়ন্তী উৎসব শুরু হয়েছে। দুইদিন ব্যাপী এই আয়োজনের প্রথম দিনে বিভাগটির সাবেক-বর্তমানের উপস্থিতিতে মিলনমেলায় পরিণত হয়। চারদিকে ছুঁয়ে যায় উৎসবের আমেজ।

শুক্রবার (২৫ নভেম্বর) নানান কর্মসূচির মাধ্যমে রজতজয়ন্তী উৎসবের প্রথম দিন পালিত হয়েছে।

এদিন সকালে চবির জীববিজ্ঞান অনুষদের সামনে বেলুন উড়িয়ে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু অনুষ্ঠান । পরে ২৫ বছর পূর্তি উপলক্ষ্যে শহীদ মিনার পর্যন্ত বর্ণাঢ্য র‍্যালি অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার, বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে এবং জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. তৌহিদ হোসেন।

এছাড়াও এতে আমন্ত্রিত অতিথি ছিলেন বশেমুরবিপ্রবি উপ-উপাচার্য প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব, ঢাবি ভূগোল ও পরিবেশ বিভাগের প্রফেসর ড. নূরুল ইসলাম নাজেম, জাবি ভূগোল ও পরিবেশ বিভাগের প্রফেসর ড.মো. নূরুল ইসলাম। এতে সভাপতিত্ব করেন চবি ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের সভাপতি প্রফেসর ড. মো. আলী হায়দার।

সভাপতি প্রফেসর ড.মো. আলী হায়দার বলেন, আমাদের অনুষ্ঠান পুরোপুরি সফল বলতে পারি। কারণ আমাদের সবকিছুই যথাযথভাবে হয়েছে। আমাদের উপস্থিতিও ৯৯ শতাংশ। আমাদের শিক্ষক-শিক্ষার্থী থেকে এ্যালামনাইদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে এ উৎসব মিলনমেলায় পরিণত হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।