তেলাপোকা মারার স্প্রে বিষক্রিয়ায় প্রাণ হারালো দুই শিশু

রাজধানী ঢাকায় তেলাপোকার স্প্রের বিষক্রিয়ায় দুই শিশুর প্রাণ হারিয়েছে। রোববার (৪ জুন) ভোরে ঢাকার বসুন্ধরা আবাসিকের আই বক্লে স্প্রে বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তারা।
দুই শিশুরা হলো, শায়েন মোবারত জাহিন (১৫) ও শাহিল মোবারত জায়ান (৯)। পিতা কুমিল্লার মোবারক হোসেন এবং মাতা শারমিন জাহান লিমার গ্রামের বাড়ি চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বৈরাগ ইউনিয়নের মুহাম্মদপুর এলাকায়। পরিবার নিয়ে তিনি ঢাকার বসুন্ধরা আই বক্লে থাকেন।

স্প্রে বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ভর্তি রয়েছেন বাবা মোবারক হোসেন ও মা শারমিন জাহান লিমা।

নিহতের খালা ডা. রওনক জাহান রোজি জানান, গত শুক্রবার (২ জুন) বসুন্ধরা আই বক্লের নতুন বাসায় স্প্রে পেস্ট কন্ট্রোল সার্ভিসের কর্মীরা এসে স্প্রে করে যান। আর তারা জানায় বিষক্রিয়া সম্পূর্ণ না যাওয়া পর্যন্ত প্রায় তিন ঘন্টা যেন বাসায় কেউ না ঢুকে। কিন্তু দুইদিন পর রোববার ভোরে বাসায় ঢুকতে স্প্রে বিষক্রিয়ায় পরিবারের সবাই অসুস্থ হয়ে যায়।

অসুস্থ অবস্থায় তাদেরকে হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় ভোর ৫টার দিকে ছোট ছেলে শাহিল মোবারত জায়ান মারা যায়। এরপর সারাদিন আশঙ্কাজনক অবস্থায় আইসিইউতে থাকা বড় ছেলে শায়েন মোবারত জাহিন রাত দশটার দিকে মারা যায়।

পেস্ট কন্ট্রোল সার্ভিসের অদক্ষ কর্মীদের কারণে এ ঘটনা ঘটে দাবী করে তিনি বলেন, আমরা পেস্ট কন্ট্রোল সার্ভিসের কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেও কোন সঠিক উত্তর পাইনি। বাসা বাড়ি বা রুমে পেস্ট কন্ট্রোল সার্ভিসের স্প্রে ব্যবহার করা থেকে বিরত থাকার জন্যও তিনি বলেন।

মন্তব্য নেওয়া বন্ধ।