‘নতুন পরিকল্পনায় এগিয়ে যাবে চট্টগ্রামের নারী ক্রীড়াঙ্গন’

চট্টগ্রামের নারী ক্রীড়াবিদদেরকে দেশীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে সাফল্যের সক্ষমতা অর্জনে নতুন পরিকল্পনা হাতে নিয়েছে চট্টগ্রাম মহিলা ক্রীড়া সংস্থা। এই পরিকল্পনায় চট্টগ্রামের নারী ক্রীড়াঙ্গন এগিয়ে যাবে এমনটাই প্রত্যাশা সংশ্লিষ্টদের।

বুধবার (৪ জানুয়ারি) বিকেলে মহিলা ক্রীড়া সংস্থা চট্টগ্রাম কর্তৃক আয়োজিত বিশেষ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব বিষয় তুলে ধরেন সংস্থার সভানেত্রী তানজিয়া রহমান।
পরিকল্পনাগুলো হলো- মহিলা ক্রীড়া সংস্থার কার্যক্রমকে দৃশ্যমান করা হবে। স্পোর্টস ক্যালেন্ডার প্রণয়নপূর্বক বিভিন্ন ক্রীড়া ইভেন্ট সুনির্দিষ্ট সময়ে আয়োজন করা হবে। উপজেলা মহিলা ক্রীড়া সংস্থার ট্যালেন্ট হান্ট প্রোগ্রামের মাধ্যমে নতুন নতুন খেলোয়াড় অন্বেষণ করা হবে, যাতে তারা আঞ্চলিক জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে খেলতে সক্ষম হয়। মহিলাদের উন্নত মানের ট্রেনিং প্রদান, আবাসন ব্যবস্থা নিশ্চিতকরন, ক্রীড়া অবকাঠামো উন্নয়নসহ আরো পদক্ষেপ গ্রহণ করা হবে। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সাফল্য লাভের জন্য টার্গেট ভিত্তিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, মহিলা ক্রীড়া সংস্থার মূল উদ্দেশ্য হলো ক্রীড়াজগতে নারীদের ব্যাপকভাবে বিচরণ করার সুযোগ করে দেওয়া। নারীদেরকে আরও বেশি বেশি ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগের সমতা নিশ্চিত করা উচিত।

এতে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদকসহ সকল সদস্যবৃন্দ।

মন্তব্য নেওয়া বন্ধ।