পটিয়ায় সরকারি স্কুলে সামশুর নির্বাচনী ক্যাম্প! সরিয়ে নেয়ার নির্দেশ

পটিয়ায় সরকারি একটি প্রাথমিক বিদ্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরী নির্বাচনী ক্যাম্প করার অভিযোগ পাওয়া গেছে। তিনি নির্বাচনী আচরণবিধি লংঘন করে উপজেলার ছনহরা ইউনিয়নের মঠপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ক্যাম্পটি করা হয়েছে।
বুধবার (২৭ ডিসেম্বর) বিকেলে এ ধরনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে এলাকাবাসীর মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এ নির্বাচনে অংশগ্রহণ করছে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ইসলামী ফ্রন্ট, ইসলামিক ফ্রন্ট, বিএনএম, স্বতন্ত্র প্রার্থীসহ ৯জন প্রার্থী। এরমধ্যে উপজেলার ছনহরা ইউনিয়নের মঠপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরীর পক্ষে একটি নির্বাচনী ক্যাম্প তৈরি করা হয়েছে। স্কুলের প্রবেশ পথে পোষ্টার লাগানো ছাড়াও স্কুল মাঠে বিশাল এলাকাজুড়ে প্যান্ডেল করা হয়েছে। যা নির্বাচনী আচরণবিধি লংঘন।

ছনহরা ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক মোহাম্মদ ইউনুছ বলেন, সরকারি স্কুলের নির্বাচনী ক্যাম্প করার কারণে বিদ্যালয়ে ভর্তি কার্যক্রমে বিঘ্নঘটে শিক্ষার পরিবেশ নষ্ট হচ্ছে। স্বতন্ত্র প্রার্থীর পক্ষে ওসমান আলমদার, আরিফ আলমদার নির্বাচনী ক্যাম্পটি স্থাপন করেন। এলাকাটি হিন্দু অধ্যুষিত হওয়ার কারণে তাদের ভয়ে কেউ মুখ খুলছে না।

পটিয়া উপজেলা সহকারী রির্টানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আলাউদ্দিন ভুইয়া জনি বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোন প্রার্থী নির্বাচনী ক্যাম্প করার সুযোগ নেই। ইতোমধ্যে ছনহরা মঠপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রবেশ পথ ও মাঠে যে ক্যাম্পটি করা হয়েছে তা সরিয়ে নিতে নোটিশজারী করা হয়েছে। যদি ক্যাম্পটি সরিয়ে না নেওয়া হয় তাহলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য নেওয়া বন্ধ।