পিটুপির সঙ্গে চট্টগ্রাম ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির সমঝোতা স্বারক স্বাক্ষরিত

করপোরেট প্রতিষ্ঠান পিটুপির সাথে চট্টগ্রাম ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির সমঝোতা স্বারক স্বাক্ষরিত হয়েছে। নগরীর জামাল খান রোডে অবস্থিত, সিআইউ’র বোর্ড রুম কার্যালয়ে স্বাক্ষরিত এই চুক্তির ফলে চট্টগ্রাম ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি’র ছাত্র-ছাত্রীরা পিটুপি’র সিআরএম, সেলস, ব্র্যান্ড, মার্কেটিং এবং ইঞ্জিনিয়ারিংসহ বিভিন্ন ডিপার্টমেন্টে ইন্টার্নশিপ করার সুযোগ পাবেন। তাদের মধ্যে যারা ভালো করবেন তারা পিটুপিতে জব করারও সুযোগ পাবেন। পিটুপি হবে তাদের জন্য ধারাবাহিকভাবে জ্ঞান অর্জনের প্রতিষ্ঠান। এছাড়া পিটুপি’র এমপ্লয়িরা সিআইইউ থেকে উচ্চতর ডিগ্রি গ্রহণ করতে পারবেন। দুই পক্ষের আলোচনার ভিত্তিতে পিটুপি’র এমপ্লয়িদের জন্য উচ্চতর ডিগ্রি বা স্টাডি করার সুযোগ তৈরি করে দেয়া হবে।

পিটুপি’র পক্ষে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোস্তফা আশরাফুল ইসলাম আলভী এবং সিআইউ’র উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরীর সম্মতিতে রেজিস্ট্রার আনজুমান বানু লিমা স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তিতে স্বাক্ষর করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন পিটুপি’র চেয়ারম্যান সাদমান সাইকা সেফা, প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ ফাহিম, সেলস্, মার্কেটিং এবং কমিনিউকেশন এর কনসালন্ট্যান্ট মোহাম্মদ হাসান, ম্যানেজার (মানবসম্পদ ব্যবস্থাপনা) আমিনুল হাসান, সিআইউ বিজনেস স্কুলের ডীন প্রফেসর ড. সৈয়দ মনজুর কাদের, স্কুল অফ সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এর ডীন প্রফেসর ড. মোঃ রেজাউল করিম, স্কুল অফ লিবেরাল আর্টস এন্ড সোশ্যাল সায়েন্স এর ডীন ও সহযোগী প্রফেসর ড. শাহ্‌ আহমেদ, সিআইউ ডিরেক্টর ক্যারিয়র প্লানিং এন্ড প্লেসমেন্ট কাউঞ্চিলিং সরকার কামরুল মামুনসহ উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের প্রফেসর ও অ্যাডমিনিস্ট্রেটিভ কর্মকর্তাগণ। সমঝোতা স্বারক স্বাক্ষরিত হওয়ার পর পিটুপি, সিআইইউ’র কর্মকর্তাদের ধন্যবাদ জানান।

উল্লেখ্য, নির্মাণ শিল্পের সবকিছু একই ছাদের নিচে এনে ২০১৩ সালে যাত্রা শুরু করে পিটুপি। পিটুপি’র রয়েছে নিজস্ব ডিজাইন ও নিজস্ব কনস্ট্রাকশন টিম। আছে নিজস্ব রড, সিমেন্ট, ব্রিকস, রেডি মিক্সের মতো কনস্ট্রাকশন ম্যাটেরিয়াল। টাইলস, স্যানিটারি, লাইট, ফার্নিচার, হার্ডওয়্যারসের মতো- যাবতীয় ফিনিশ ম্যাটেরিয়ালসও আছে একই ছাদের নিচে। এবং ৭০+ ইঞ্জিনিয়ার-আর্টিটেক্ট নিয়ে পিটুপি এখন একটি পরিপূর্ণ রিয়াল এস্টেট প্রতিষ্ঠান। যাদের অভিজ্ঞতা ও নিষ্ঠায় পিটুপি পারছে নির্দিষ্ট সময়ের আগেই প্রজেক্টের নির্মাণ কাজ সম্পন্ন করতে।

এছাড়াও পিটুপি’র রয়েছে— পিটুপি ফার্নিচার, পিটুপি ইভেন্টস, পিটুপি ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কনস্ট্রাকশনস লিমিটেড, উইকন প্রপার্টিজ লিমিটেড, প্রিমিয়াম ক্লোদিং ব্র্যান্ড স্ট্রাইপ ও পিটুপি ৩৬০।

অন্যদিকে, বাণিজ্যিক নগরীর জামাল খান রোডে ১৯৯৯ সালে প্রতিষ্ঠিত হয় চট্টগ্রাম ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি। বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে সিআইইউ অনন্য। কারণ, এটি চট্টগ্রামে আন্তর্জাতিক সেটআপ এবং বিশ্বমানের সুবিধাসহ মানসম্পন্ন শিক্ষা প্রদান করে আসছে।

বর্তমানে সিআইইউর স্কুল অব বিজনেস , স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস ও স্কুল অব ল’ প্রোগ্রামের অধীনে রয়েছে একাধিক বিষয়।

ইউনিভার্সিটির ফ্যাকাল্টিগন দেশ-বিদেশের স্বনামধন্য প্রতিষ্ঠান থেকে ডিগ্রি অর্জন করে নিয়মিত গবেষণা কার্যক্রম পরিচালনা করছেন। তাদের গবেষণা ও গবেষণার ফলাফল–লব্ধ নিবন্ধ ও আর্টিকেল জাতীয় এবং আন্তর্জাতিক একাডেমিক জার্নালে ব্যাপকভাবে প্রকাশ করে এবং জাতীয় ও আন্তর্জাতিক সম্মেলনে যোগ দেন। অ্যালপার ডগার (এডি) সায়েন্টিফিক ইনডেক্স র‌্যাংকিং-২০২২ এ সিআইইউ’র ৯ জন শিক্ষক স্থান পেয়েছেন।

মন্তব্য নেওয়া বন্ধ।