প্রকাশ্যে অস্ত্রের মহড়া—১৭ কিশোর গ্যাং গ্রেপ্তার

চট্টগ্রামের বায়েজিদ বোস্তামী থানার হিলভিউ এলাকায় প্রকাশ্যে দিবালোকে অস্ত্রের মহড়া দিয়ে উত্তপ্ত করা ১৭ কিশোর গ্যাং সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের থেকে ১টি খেলনার পিস্তল এবং দেশীয় তৈরি ধারালো কিরিচ উদ্ধার করা হয়।

রোববার (১৪ জানুয়ারি) সন্ধায় শেরশাহ বাংলাবাজার এলাকায় অভিযান চালিয়ে অভিযুক্ত সাব্বির হোসেন শাওন (২১) ও মো. শাকিল হোসেন প্রকাশ রনিকে (২৪) গ্রেপ্তার করে বায়েজিদ থানা পুলিশ। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে অভিযুক্ত আরও ১৫ জনকে আটক করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন—নোয়াখালী জেলার সদর থানার ওয়াসা বাবুলের ছেলে সাব্বির হোসেন শাওন (২১), চট্টগ্রামের বায়েজিদ এলাকার মো. ইব্রাহীমের ছেলে মো. ইমরান (২৭), মো. নজরুল, ইসমাইল উদ্দিন আকাশ (২৫), মো. হাসান (২৬), মো. সজিব (২৩), লক্ষীপুর জেলার ইয়াসিন রায়হান হৃদয় প্রকাশ বাবু (২৪), চট্টগ্রামের সাতকানিয়া এলাকার মো. রমজান (২২), চট্টগ্রামের বায়েজিদ এলাকার মো. শাকিল হোসেন প্রকাশ রনি (২৪), মো. হাবিব (৩৯), ইমরান হোসেন (৩০), মো. ইমন (২২),আরিফুল ইসলাম (৩০),মোঃ মানিক (৩৫), মো. সুমন (২৯), মো. মনির হোসেন (২৪) ও কক্সবাজারের মহেশখালী থানার মো. রাসেল (২২)।

বায়েজিদ বোস্তামী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় কুমার সিনহা বলেন, গ্রেপ্তারকৃতরা এলাকার ত্রাস হিসেবে পরিচিত। তারা বিভিন্ন সময় প্রকাশ্যে দিবালোকে অস্ত্রের মহড়া দিয়ে এলাকায় রাজত্ব করত। সম্প্রতি দেশীয় তৈরি চাপাতি ও কিরিচ হাতে মহড়া দিয়ে গুলি ছুড়ে ফের আলোচনায় আসে। যা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে।

তিনি আরও বলেন, ওই ঘটনার পর ক্ষতিগ্রস্ত স্থানীয়ি এক দোকানি থানায় লিখিত অভিযোগ করলে বায়েজিদ এলাকার বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে জড়িত ১৭ জনকে গ্রেপ্তার করা হয়। তাদের থেকে একটি খেলনার তৈরি পিস্তল এবং ১০টি ধারালো কিরিচ উদ্ধার করা হয়।

এর আগে, শুক্রবার সন্ধ্যায় একদল সন্ত্রাসী প্রকাশ্যে চাপাতি ও কিরিচ হাতে মহড়া দিয়ে গুলি ছুড়ে। এবং তাদের হাতে থাকা দেশীয় তৈরি অস্ত্র দিয়ে এলাকার মানুষের উপর আক্রমণ করে। এ সময় ছুরিকাঘাত করে স্থানীয়দের কয়েকটি দোকানে তাণ্ডব চালিয়ে টাকা ও মূল্যবান জিনিসপত্র লুটপাট করে। পরে স্থানীয় দোকানদার আব্দুল আল মনির পিন্টু (৩৩) বাদী হয়ে থানায় মামলা দায়ের করলে পুলিশ জড়িতদের গ্রেপ্তার করে।

মন্তব্য নেওয়া বন্ধ।