প্রধানমন্ত্রীর সহায়তা পেলেন সড়ক দুর্ঘটনায় আহত সীতাকুণ্ডের রিকশাচালক

মো. ইব্রাহিম । চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসভার আমিরাবাদ ওয়ার্ডের একজন বৃদ্ধ রিকশাচালক। ২০১৯ সালে রিকশা থেকে পড়ে গিয়ে আহত হন। ভর্তি হন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিক্স বিভাগে। অর্থের অভাবে ঠিকমতো চিকিৎসা না হওয়ায় পায়ের দুটি আঙ্গুল কেটে ফেলতে হয়েছে। এখন পচন ধরেছে ডান পায়ে।

গত ৩ সেপ্টেম্বর দেশের শীর্ষস্থানীয় একটি জাতীয় পত্রিকায় ‘দূর্ঘটনায় পঙ্গু শরীরে পচন, বাচতে চান রিক্সাচালক’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদে ওই রিকশাচালকের জন্য আর্থিক সহায়তা চেয়ে মানবিক সাহায্যের আবেদন করা হয়। সংবাদটি অনেকের নজর এড়িয়ে গেলেও নজর এড়ায়নি প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

অবশেষে রোববার (৪ সেপ্টেম্বর) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রাম জেলা প্রশাসককে ঐ বৃদ্ধের চিকিৎসার ব্যবস্থা করার জন্য নির্দেশ দেন। এদিন বিকালে চট্টগ্রাম মেডিকেলের অর্থোপেডিক্স বিভাগের ২৬ নম্বর ওয়ার্ডে ঐ বৃদ্ধ রোগীকে দেখতে ছুটে যান চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান। এসময় তিনি প্রধানমন্ত্রীর পক্ষে এক লাখ টাকা তুলে দেন ওই রিকশাচালককে।

এছাড়া জেলা প্রশাসনে পক্ষ থেকে অর্থোপিডিক্স বিভাগের ২৬ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন ৩২৭ জন রোগী, এটেডেন্ট ও ডিউটি স্টাফদের জন্য ৫০০ প্যাকেট খাবারের ব্যবস্থা করা হয়।

এ বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, ওই বৃদ্ধ রিকশাচালককে চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনায় ১ লক্ষ টাকা সহায়তা দেয়া হয়েছে।

এসময় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মু. মাহমুদউল্লাহ মারুফ, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহমেদ এবং সহকারী পরিচালক রাজিব পালিত।

মন্তব্য নেওয়া বন্ধ।