প্রবাসীর মালামাল উদ্ধার হলো ‘আমার গাড়ি নিরাপদ’ ডাটাবেজের মাধ্যমে

নগরীর নিউমার্কেট এলাকায় প্রবাসীর হারিয়ে যাওয়া স্বর্ণালংকার, নগদ টাকাসহ ট্রলিব্যাগ উদ্ধার হলো আমার গাড়ি নিরাপদ ডাটাবেজের মাধ্যমে।

রোববার (২২ মে) বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, বিদেশ ফেরত বিপ্লব দাশ (৩৫) তার মূল্যবান জিনিসপত্রসহ একটি ব্যাগ হারিয়েছিল। আমরা সেটি উদ্ধার করে তার নিকট হস্তান্তর করেছি।

জানা যায়, সকাল ১০ টার সময় স্ত্রীকে নিয়ে পাকা রাস্তার মাথা থেকে সিএনজি চালিত অটোরিক্সা ভাড়া করে শ্বশুর বাড়ি যাওয়ার জন্যে বের হন বিপ্লব দাশ। নিউমার্কেট মোড়ে কেনাকাটার জন্য নামেন তারা। কেনাকাটা শেষে খেয়াল করেন স্বর্ণালংকার, নগদ টাকা ও অন্যান্য জিনিসপত্রসহ সাথে থাকা তাদের ট্রলিব্যাগটি গাড়িতে রেখে এসেছেন।

ভুক্তভোগী প্রবাসী কোতোয়ালি থানায় অভিযোগ করলে পুলিশ ঘটনাস্থলসহ সম্পর্কিত একাধিক সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে গাড়িটি সনাক্ত করেন।

পরে “আমার গাড়ি নিরাপদ” ডাটাবেজের মাধ্যমে গাড়ির মালিক এবং ড্রাইভারের তথ্য সংগ্রহ করে বিপ্লব দাশের স্বর্ণালংকার ও গুরুত্বপূর্ণ মালামালের ট্রলিব্যাগটি উদ্ধার করে তাদেরকে বুঝিয়ে দেন পুলিশ।

বিপ্লব দাশ জানান, বিয়ে পরবর্তী অনেক বড় বিপদ থেকে বেঁচে গেলেন। বাংলাদেশ পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন বলেন, উন্নত দেশের মতো বাংলাদেশ পুলিশের সক্ষমতা বৃদ্ধি হচ্ছে দিন দিন।

মন্তব্য নেওয়া বন্ধ।