সাতকানিয়ার উপজেলা চেয়ারম্যান মোতালেবের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে জুতা পায়ে শ্রদ্ধাঞ্জলি দেওয়ার অভিযোগে সাতকানিয়া উপজেলার পরিষদের চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মোতালেবের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ ও মানহানির মামলার আবেদন করা হয়েছে। মোতালেব বনফুল ও কিষোয়ান গ্রুপের মালিক এবং ব্যবসায়ী হিসেবে সিআইপি ক্যাটাগরির ব্যবসায়ী।
মামলার আবেদন করেছেন দক্ষিণ জেলা যুবলীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট কামাল উদ্দিন।

সোমবার (২৭ মার্চ) চট্টগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন নাহার রুমির আদালতে তিনি মামলার আবেদন করেন। আদালত শুনানি শেষে মামলাটি আদেশের জন্য রেখেছেন। বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন অ্যাডভোকেট কামাল উদ্দিন নিজেই।

মামলার বাদী অ্যাডভোকেট মো. কামাল উদ্দিন বলেন, জুতা পায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে এম এ মোতালেব বঙ্গবন্ধুকে অশ্রদ্ধা, অসম্মান ও অমর্যাদা করেছেন। বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে উপজেলা চেয়ারম্যান এম এ মোতালেবের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে।

রাষ্ট্রদ্রোহ মামলার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়েও আবেদন করেছেন বলে জানান সুপ্রিম কোর্টের এই আইনজীবী।

প্রসঙ্গত, সাতকানিয়া উপজেলা পরিষদ কার্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অস্থায়ী প্রতিকৃতিতে গত ৭ মার্চ সকাল ৯টায় জুতা পায়ে ফুল দিয়েছেন এম এ মোতালেব। জুতা পায়ে ফুল দেয়ার বিষয়টি প্রচার হলে ক্ষোভের সৃষ্টি হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।