বাঁশখালীতে জসিম বাহিনীর প্রধান জসিমসহ গ্রেপ্তার ৩

অস্ত্র ও গুলি দিয়ে দীর্ঘদিন চট্টগ্রামের বাঁশখালী এলাকায় প্রভাব বিস্তার করে আসছিলো দুর্ধর্ষ ডাকাত ও জলদস্যূ জসিম বাহিনীর সদস্যরা। ডাকাতি, চাঁদাবাজী, হত্যা, হত্যাচেষ্টা এবং অপহরণ ছিলো তাদের `রুটিন ওয়ার্ক’! এছাড়া নিরাপত্তা এজেন্ট হিসেবে কাজ করতো বিভিন্ন মাদক ব্যবসায়ীদের মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় ও বহনে। অবশেষে চক্রটির প্রধান জসিম ডাকাতসহ তিনজনকে গ্রেপ্তার করে থানায় পাঠিয়েছে র‌্যাব।

বৃহস্পতিবার উপজেলায় নাপুরা এলাকার বাঁশখালী-পেকুয়া রোডস্থ একটি কলেজের পাশের পাকা রাস্তা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। শুক্রবার ( ৯ সেপ্টেম্বর) র‌্যাব- ৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বিষয়টি নিশ্চিত করেছেন। এ সময় তাদের থেকে ৫টি ওয়ানশুটার গান এবং ৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয় ।

আটককৃতরা হলেন, মৃত দানু মিয়ার ছেলে মো. জসিম (৩৫), মৃত আমির হোসেনের ছেলে আব্দুল মাবুদ (৫২) এবং মৃত দানু মিয়ার ছেলে মো. ওসমান গনি (২৫)। তারা সবাই বাঁশখালীর বাসিন্দা। আটককৃত জসিম ডাকাতের বিরুদ্ধে ১৪টি এবং আব্দুল মাবুদ প্রকাশ বুতা ডাকাতের বিরুদ্ধে ১০টি সস্ত্রাসী, ডাকাতি, দুর্ধর্ষ চাঁদাবাজী, হত্যা, হত্যাচেষ্টা এবং অপহরণের মামলা রয়েছে।

র‌্যাব জানায়, আটককৃত আসামীরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজেদের মধ্যে যোগসাজসের বিষয়টি স্বীকার করেছে। অস্ত্র ও গুলি দিয়ে দীর্ঘদিন তারা এলাকায় প্রভাব বিস্তার করে আসছে। এছাড়া বিভিন্ন মাদক ব্যবসায়ীদের মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় ও বহনে নিরাপত্তা এজেন্ট হিসেবে কাজ করতো তারা।

র‌্যাব- ৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে তাদের থেকে গোলাবারুদ ও আগ্নেয়াস্ত্র জব্দ করা হয়। গ্রেফতারকৃত আসামীদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বাঁশখালী থানায় হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।