বান্দরবানে সেনা জোনের উদ্যোগে এতিমখানায় ইফতার সামগ্রী বিতরণ

বান্দরবান সেনা জোনের তত্ত্বাবধায়নে সদর উপজেলার অন্তর্গত ৬ টি এতিমখানায় পবিত্র মাহে রমজান উপলক্ষে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৫ এপ্রিল) সকাল ৯ টায় বান্দরবান জোনের জোনাল স্টাফ অফিসার ক্যাপ্টেন মিসবাহুল ইসলাম ফুয়াদের সঞ্চালনায় বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সেনা জোনের জোন কমান্ডার লে. কর্নেল মাহমুদুল হাসান পিএসসি। এছাড়া উপস্থিত ছিলেন সেনা জোনের উপ-অধিনায়ক মেজর এস. এম. মাহমুদুল হাসান সোহাগ পিএসসিসহ মাদ্রাসা ও এতিমখানার প্রতিনিধিবৃন্দ।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে বান্দরবান সেনা জোনের জোন কমান্ডার লে. কর্নেল মাহমুদুল হাসান বলেন, বান্দরবান সেনা জোনের পক্ষ থেকে পবিত্র রমজান উপলক্ষে এতিম শিক্ষার্থীদের জন্য রমজান মাসে প্রয়োজনীয় ইফতার সামগ্রী প্রদানের মাধ্যমে সামান্য সহযোগিতা করতে পেরে আমরা আনন্দিত। এই ইফতার সামগ্রী প্রদানের মাধ্যমে আপনাদের প্রতিষ্ঠান সামান্যতম হলেও উপকৃত হবে বলে আশা করি। আজকের এই সহযোগিতার পাশাপাশি পরবর্তীতেও সেনা জোনের পক্ষ থেকে মাদ্রাসা ও এতিমখানায় যথাসম্ভব সহযোগিতা করার আশ্বাস দেন তিনি।

বান্দরবানে সেনা জোনের উদ্যোগে এতিমখানায় ইফতার সামগ্রী বিতরণ 1

বান্দরবান সদর উপজেলার অন্তর্গত ছয়টি এতিমখানায় সর্বমোট ৪১৫ জন শিক্ষক ও শিক্ষার্থীর জন্য ইফতার সামগ্রী বিতরণ করা হয়। ইফতার সামগ্রীর মধ্যে ছোলা, মুড়ি, চিনি, খেজুর, তৈল, খেসারি ডাল ও পিয়াজসহ সর্বমোট ৭ টি উপকরণ বিতরণ করা হয়। এতে ছোলা ৩৭৩.৫৫০ কেজি, মুড়ি ২৫২ কেজি, চিনি ২৮৫ কেজি, খেজুর ২৮৫ কেজি, তেল ২১৬ কেজি, খেসারি ডাল ২১৬ কেজি, পেঁয়াজ ১৪৪ কেজি সহ সর্বমোট ১ লাখ ৪৪ হাজার ৭২০ টাকার ইফতার সামগ্রী প্রদান করা হয়।

ফাতেমা-তুজ-জোহরা বালিকা মাদ্রাসা ও এতিমখানা, ইসলামিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা, বান্দরবান জেলা নূরানী এতিমখানা, ইসলামী শিক্ষাকেন্দ্র ও এতিমখানা, জামিয়াতুল কামিলাত মাদ্রাসা ও এতিমখানা, উসামা বিন আরফান (রা:) হেফজ ও এতিমখানায় ইফতার সামগ্রী প্রদান করা হয়।

এমএফ

মন্তব্য নেওয়া বন্ধ।