বিদ্যুতের টাওয়ারে কাজ করার সময় লাইন চালু! বিদ্যুৎ স্পৃষ্টে আহত—১

চট্টগ্রামের ফটিকছড়ির দাঁতমারায় বিদ্যুতের বড় টাওয়ারে লাইনের কাজ করার সময় বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মো. তুহিন নামে এক কর্মী গুরুতর আহত হয়েছেন।
মঙ্গলবার (২২ আগস্ট) দুপুরে উপজেলার দাঁতমারা ইউনিয়নের শান্তিরহাট কালিকুম্ভা নামক এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফটিকছড়ি ফায়ার সার্ভিস কর্মীরা টাওয়ারের ওপর থেকে তাঁকে বিশেষ কায়দায় উদ্ধার করতে সক্ষম হন।

ফটিকছড়ি ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন কর্মকর্তা ডলার ত্রিপুরা বিষয়টি নিশ্চিত করে বলেন, মাতারবাড়ী কয়লা বিদ্যুত লাইনের চারশত কেভি (চার লাখ ভোল্ট) টাওয়ারের উপর কাজ করার সময় তুহিন নামে এক কর্মী বিদ্যুত স্পৃষ্ট হয়ে পড়েন। খবর পেয়ে আমরা তাঁকে বিশেষ কায়দায় উদ্ধার করি। আহত তুহিনের বাড়ী রংপুর জেলায় বলে জানান তিনি।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, বিদ্যুতের নতুন লাইনের বড় টাওয়ারে কাজ করার সময় হঠাৎ বিদ্যুতের তাঁরে জড়িয়ে যায় তুহিন। এসময় তাঁর একহাত ও একটি পা বিদ্যুতে ঝলসে যায়। তাঁর সাথে টাওয়ারের উপর কাজ করা অন্য কর্মীরা বিষয়টি নীচে কর্মরতদের জানালে তারা দ্রুত ফায়ার সার্ভিসকে খবর দেয়। এসময় পুরো এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। স্থানীয়রা তুহিনকে নামানোর জন্য প্রানান্তর চেষ্টা করেও বিদ্যুতের লাইন সচল থাকায় সম্ভব হয়নি।

পরবর্তীতে ফটিকছড়ি ফায়ার সার্ভিস স্টেশনের ফায়ার কর্মীরা ঘটনাস্থলে এসে টাওয়ারের উপর থেকে তাঁকে উদ্ধার করেন। তুহিনের শরীরের প্রায় অর্ধেক অংশ বিদ্যুতে ঝলসে গেছে। তাঁকে উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।