রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র সরবরাহের অভিযোগে যুবক আটক

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে সশস্ত্র সংগঠন আরসাকে অস্ত্র জোগান দেওয়ার অভিযোগে নাসির উদ্দিন (৩০) এক যুবককে আটক করা হয়েছে। চকরিয়া উপজেলার ইলিশিয়া এলাকার দুর্গম চিংড়ি ঘেরে অভিযান চালিয়ে তাকে আটক করে র‌্যাব। এসময় দুটি কার্তুজ ও দুটি এলজি বন্দুক উদ্ধার করা হয়।

আটক নাসির উদ্দিন (৩০) চকরিয়া উপজেলার মানিকপুর-সুরাজপুর ইউনিয়নের সুরাজপুর গ্রামের বাসিন্দা।

মঙ্গলবার (১১ এপ্রিল) কক্সবাজার র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী বলেন, রোহিঙ্গা শিবিরে সক্রিয় সশস্ত্র গোষ্ঠী আরসা ও রোহিঙ্গা সন্ত্রাসীরা গোপনে কক্সবাজারের বিভিন্ন এলাকা থেকে অস্ত্র সংগ্রহ করে আসছে। এই অস্ত্র দিয়ে রোহিঙ্গা ক্যাম্পসহ কক্সবাজারের বিভিন্ন এলাকায় অপহরণ, হত্যা ও নানা অপরাধ কর্মকাণ্ডে জড়াচ্ছে তারা। নাসির উদ্দিন বিভিন্ন জায়গা থেকে অস্ত্র সংগ্রহ করে আরসা ও রোহিঙ্গা সন্ত্রাসীদের জোগান দিয়ে আসছিল। এ তথ্যের ভিত্তিতে চকরিয়ার ইলিশিয়া চিংড়ি ঘেরে অভিযান চালিয়ে দুটি তাজা কার্তুজ ও দুটি এলজি বন্দুকসহ নাসির উদ্দিনকে আটক করা হয়।

র‌্যাবের এ কর্মকর্তা আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক নাসির উদ্দিন দীর্ঘদিন ধরে মহেশখালীসহ বিভিন্ন এলাকা থেকে অবৈধ অস্ত্র সংগ্রহ করে বিক্রি করছে বলে স্বীকার করেছে। তাকে চকরিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।