শেখ হাসিনার জনসভায় মিছিলে মিছিলে পলোগ্রাউন্ডে নেতাকর্মীরা

মিছিল নিয়ে জনসভাস্থলে আসতে শুরু করেছেন নেতাকর্মীরা। কানায় কানায় পূর্ণ হয়ে উঠছে পলোগ্রাউন্ড মাঠ।

আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রায় ১১ বছর পর আজ রোববার বিকেলে চট্টগ্রাম নগরীর ঐতিহাসিক পলোগ্রাউন্ড মাঠে দলীয় জনসভায় বক্তব্য দেবেন।

সকাল থেকেই মিছিল নিয়ে জনসভাস্থলে যাচ্ছেন নেতা–কর্মীরা। দিচ্ছেন স্লোগান। হাতে রয়েছে পোস্টার ও ব্যানার। জনসভায় প্রধানমন্ত্রী চট্টগ্রামের উন্নয়ন নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষণার পাশাপাশি আগামী নির্বাচনে আওয়ামী লীগকে পুনরায় বিজয়ী করার জন্য জনগণের কাছে ম্যান্ডেট চাইবেন বলে মনে করছেন স্থানীয় নেতারা।

তার আগমনকে ঘিরে চট্টগ্রামে এখন উৎসবের আমেজ। দীর্ঘ দিন পর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে কাছে থেকে দেখতে দূরদূরান্ত থেকে ছুটে আসছেন নেতা কর্মীরা। মহানগরীর ৪১ ওয়ার্ড থেকে শুরু করে জেলার ১৫টি উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকেও আসছেন আওয়ামী লীগের কর্মী সমর্থকেরা।

শেখ হাসিনার জনসভায় মিছিলে মিছিলে পলোগ্রাউন্ডে নেতাকর্মীরা 1
সবার গন্তব্য এখন পলোগ্রাউন্ড। মহানগরী হয়ে উঠেছে মিছিলের নগরী। বর্ণিল সাজে বাদ্যযন্ত্র বাজিয়ে কর্মীরা আসছেন জনসভায়।

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, প্রধানমন্ত্রী বাংলাদেশ মিলিটারি একাডেমি (বিএমএ) থেকে হেলিকপ্টারযোগে এম এ আজিজ স্টেডিয়ামে নামবেন।

তিনি আরও বলেন, ইতিমধ্যে জনসভার সব প্রস্তুতি শেষ হয়েছে। কেন্দ্রীয় এবং স্থানীয় নেতাদের তদারকিতে সুন্দর একটি ব্যবস্থাপনার মধ্য দিয়ে এই জনসভা অনুষ্ঠিত হবে। এটি স্মরণকালের বড় জনসভা হবে।

এই জনসভাকে ঘিরে এক সপ্তাহের বেশি সময় ধরে প্রচার চলছে। নগরের অলিগলি রাজপথ ছেয়ে গেছে পোস্টার ব্যানার ও তোরণে। বিশেষ করে প্রধানমন্ত্রী যেসব সড়ক ব্যবহার করে জনসভায় যাওয়া-আসা করবেন, সেসব সড়কে ব্যানার-পোস্টার লাগানোর জায়গা নেই। ইতোমধ্যে নৌকার আদলে তৈরি করা হয়েছে জনসভার দৃষ্টিনন্দন মঞ্চ। ৩ হাজার ৫২০ বর্গফুটের এই মঞ্চে কমবেশি ২০০ মানুষ বসতে পারবেন।

মন্তব্য নেওয়া বন্ধ।