সাতকানিয়ায় ২টি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিলো প্রশাসন

চট্টগ্রামের সাতকানিয়ায় দু‘টি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর। এ সময় ২০ হাজার ইটও জব্দ করা হয়। লাইসেন্স এবং পরিবেশগত ছাড়পত্র না থাকায় এ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানা গেছে।

সোমবার (৫ সেপ্টেম্বর) অভিযান চালিয়ে উপজেলায় এওচিয়া ইউনিয়নের ছনখোলা এলাকার মেসার্স হারুন ব্রিকস ম্যানুফ্যাকচারার এবং মেসার্স খাজা ব্রিকস ম্যানুফ্যাকচারারস নামের দুই ইটভাটার বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়।

জানা গেছে, সাতকানিয়া উপজেলার এওচিয়া ইউনিয়নের ছনখোলার মেসার্স হারুন ব্রিকস ম্যানুফ্যাকচারার্স লাইসেন্স এবং ছাড়পত্র না নিয়ে অবৈধভাবে ইটভাটা পরিচালনা এবং শিক্ষাপ্রতিষ্ঠানের পাশে পরিবেশগত ছাড়পত্র বাতিলের কারণে একই এলাকায় অবস্থিত খাজা ব্রিকস ম্যানুফ্যাকচারার্সের ইট, কিলন ও চিমনি ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস বলেন, হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী সাতকানিয়ায় অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান চালিয়ে দুইটি ইটভাড়া গুঁড়িয়ে দেওয়া হয়েছে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

এসময় পরিবেশ অধিদপ্তরের পক্ষে সহকারী পরিচালক নুর হাসান সজীব উপস্থিত ছিলেন। এছাড়া অভিযানে র‍্যাব, পুলিশ, আনসার, ফায়ার সার্ভিসের ও সিভিল ডিফেন্সের সদস্যরাও অংশ নেন।

মন্তব্য নেওয়া বন্ধ।