৩১ মে শুরু হচ্ছে চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা

চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির আয়োজনে মাসব্যাপী ২৯তম চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০২২ আগামী ৩১ মে শুরু হবে।

রোববার (২৯ মে) বেলা ১১টায় এ উপলক্ষ্যে আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চেম্বার সভাপতি ও সিআইটিএফ কমিটির উপদেষ্টা মাহবুবুল আলম, সিনিয়র সহ-সভাপতি তরফদার মো. রুহুল আমিন, সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ তানভীর, মেলা কমিটির কো-চেয়ারম্যানবৃন্দ, সদস্যবৃন্দ এবং চেম্বার পরিচালকমণ্ডলী।

এ সময় চেম্বার সভাপতি বলেন, দেশের অন্যতম প্রাচীন বাণিজ্য সংগঠন দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ব্যবসা-বাণিজ্য, শিল্পায়ন, আমদানি-রপ্তানি, বিনিয়োগ ইত্যাদির ক্ষেত্রে কার্যকর ভূমিকা পালনের মাধ্যমে অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনের ক্ষেত্রে ১০০ বছরেরও অধিক সময় ধরে কাজ করে চলেছে।

বছরের বিভিন্ন সময়ে চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা, এসএমই মেলা, আইটি মেলা ইত্যাদি আয়োজন এ চেম্বারের অন্যতম অর্জন। আপনারা অবগত আছেন গত ২৮ বছর ধরে আমরা দেশীয় পণ্যের প্রসার প্রচারের লক্ষ্যে চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা আয়োজন করে আসছি।

আপনারা জানেন যে, বিগত দুই বছর করোনা মহামারীর কারণে সিআইটিএফ আয়োজন করা সম্ভব হয়নি এবং এ বছরও নির্দিষ্ট সময়ে এ মেলা শুরু করা সম্ভব হয়নি। বিলম্ব সত্ত্বেও ধারাবাহিকতা রক্ষা এবং দর্শনার্থী ও অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের ব্যাপক আগ্রহের কারণে ২৯তম চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা (সিআইটিএফ) আগামী ৩১ মে বিকেল সাড়ে ৩টায় চট্টগ্রাম রেলওয়ে পোলোগ্রাউন্ড মাঠে আরম্ভ হতে যাচ্ছে। এ উপলক্ষে আমরা বর্ণাঢা উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছি।

মন্তব্য নেওয়া বন্ধ।