আনোয়ারায় সড়ক ও ফুটপাত দখল মুক্ত রাখতে ম্যাজিস্ট্রেটের অভিযান

ফলোআপ

0

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার চাতরী চৌমহনী বাজারের যানজট নিরসন, সড়ক ও ফুটপাত দখল মুক্ত করতে অভিযান চালিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এসময় অস্বাস্থ্যকর পরিবেশে ইফতারি তৈরী করায় আল বাইক নামে এক রেস্টুরেন্টকে ৫ হাজার টাকা জরিমানাও করা হয়।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তানভীর হাসান চৌধুরী এ অভিযানে নেতৃত্ব দেন। অভিযানে স্থানীয় চেয়ারম্যান আফতাব উদ্দিন চৌধুরী সোহেল, উপজেলা প্রশাসন ও ট্রাফিক পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিযানে দেখা যায়, সড়ক ও ফুটপাতে বসা কাঁচাবাজার, ক্ষুদ্র ইফতারি দোকানীদের উচ্ছেদ জরিমানা করেন এবং সড়কে ইফতারী পয়সা সাজিয়ে বসা ভোজন বাড়ির, দাওয়াত, সিএফসিসহ বেশ কয়েকটি রেস্টুরেন্টকে কঠোর নির্দেশনা দেন ম্যাজিস্ট্রেট।

চাতরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আফতাব উদ্দিন চৌধুরী সোহেল বলেন, চাতরী চৌমুহনী বাজারে অনেক ব্যবসায়ী কাঁচা বাজারে দোকান থাকা স্বত্বেও সড়কে চলে আসেন ব্যবসা করতে। তাদেরকেও শেষ বারের মত নির্দেশ দেওয়া হয়েছে। সড়ক ও ফুটপাত যেন দখল করে গাড়ির স্টেশন তৈরী না হয় সেদিকেও নজর রাখার জন্য ট্রাফিক পুলিশকে অনুরোধ করা হয়েছে।

উপজেলা সহকারি কমিশন (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তানভীর হাসান চৌধুরী জানান, সড়ক ও ফুটপাত দখলে রেখে যারা ব্যবসা করছেন তাদের উচ্ছেদ করা হয়েছে এবং অস্বাস্থ্যকর পরিবেশে ইফতারি তৈরী করায় এক রেস্টুরেন্টকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, ‘সড়কে যারা গাড়ির স্টেশন করে চাঁদাবাজি এবং ফুটপাতে ব্যবসা বসিয়ে চাঁদাবাজি করছে খোঁজ নিয়ে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। বাজার ইজারাদারকে নিদের্শনা দেওয়া হয়েছে সড়কে যেন কোনো বাজার না বসায়। এ অভিযান অব্যাহত রয়েছে।

প্রসঙ্গ; গত মঙ্গলবার চট্টগ্রাম খবরে ‘সড়ক ও ফুটপাত দখলে চাঁদার হাট, যানজটে অতিষ্ঠ মানুষ’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়েছিল। এরপর প্রশাসন অভিযানে নামলো।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm