পর্যটন দিবসে হোটেল আগ্রাবাদের নানা আয়োজন

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে হোটেল আগ্রাবাদ আয়োজন করে বাংলাদেশি ফুড ফেস্টিভ্যালের। এই উৎসবে বহুমাত্রিক ঐতিহ্যবাহী বাংলা খাবারের স্বাদ, এ দেশের প্রকৃতি ও জীবনের সৌন্দর্য উপভোগ করতে দেশি-বিদেশি পর্যটক ও ভোজনরসিকদের আমন্ত্রণ জানানো হয়। হোটেল আগ্রাবাদে এই ফেস্টিভ্যাল চলবে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত।

দক্ষিণ এশিয়ার সুস্বাদু খাবারের সমাহারকে কেন্দ্র করে সাজানো হয় বাংলাদেশি এই ফুড ফেস্টিভ্যাল। সাথে ছিল একদম বিনামূল্যে নিদিষ্ট সময়ে সুইমিং পুল ব্যবহার করার সুযোগ।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিশ্বপর্যটন দিবস উপলক্ষে দিনব্যাপী অনুষ্ঠানমালায় সকালে র‌্যালি ও বিকালে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন হোটেল আগ্রাবাদের এজিএম হাসানুল ইসলাম। এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ব্যবস্থাপক মানব সম্পদ ও প্রশাসন সাইফুল রহমান, রুম ডিভিশন ম্যানেজার রায়হান কায়সার, সিনিয়র একাউন্সি ম্যানেজার জামাল হোসেন, ফুট এন্ড বেভারিজের সিনিয়র ম্যানেজার মনিরুল আলম সরকার ও বিভাগীয় প্রধানগণ।

অনুষ্ঠানে অতিথিবৃন্দ বলেন, সৌন্দর্যের প্রতি আকর্ষন, অজানাকে জানা, অদেখাকে দেখার আকাঙ্খা মানুষের সহজাত প্রবৃত্তি। পর্যটন কোন নতুন বিষয় নয়। প্রাচীনকাল থেকেই দেশ বিদেশ ভ্রমন করে, এমনকি নতুন জায়গা কিংবা ভূখন্ড আবিস্কারের নেশায় মানুষ অজানার উদ্দেশ্যে ঘুরে বেড়িয়েছেন। ভ্রমন কিংবা পর্যটন এখন আর ব্যাক্তিগত পর্যায়ে নেই, এটি এখন একটি শিল্পে পরিনত হয়েছে। বিশ্বের কোটি কোটি মানুষ এখন পর্যটন শিল্পের সাথে জড়িত।

তারা আরও বলেন, বাংলাদেশের বৈচিত্রময় ভূ প্রকৃতি, সাগর, নদী, পাহাড়, সমতল ও সবুজ শ্যামলিমার পাশাপাশি ঐতিহাসিক নিদর্শন সমূহকে বিশ্বের ভ্রমন পিপাসুদের কাছে ব্যাপকভাবে তুলে ধরতে পারলে আমাদের পর্যটন শিল্প একটি সমৃদ্ধ অবস্থানে পৌঁছানোর মাধ্যমে অর্থনীতিতে বিশেষ অবদান রাখতে সক্ষম হবে। হোটেল আগ্রাবাদ বাংলাদেশ পর্যটন বোর্ডের সহায়ক হিসেবে পর্যটনকে তুলে ধরতে কাজ করে যাচ্ছে।

মন্তব্য নেওয়া বন্ধ।