এবার দিনের আলোতে বান্দরবানের আরও দুই ব্যাংকে ডাকাতি

এবার দিনের আলোতে বান্দরবানের আরও দুই ব্যাংকে ডাকাতি

বান্দরবানে রাতের আঁধারে ব্যাংক ডাকাতি ও অস্ত্রলুটের সুরাহা হওয়া আগেই এবার দিন দুপুরে দুটি ব্যাংকে ডাকাতির ঘটনা ঘটেছে। বুধবার (৩ এপ্রিল) দুপুর ১টার দিকে থানচি বাজারে সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে ডাকাতির ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মামুন।

আর এই ঘটনা ৩ ব্যাংকে ডাকাতির ঘটনায় সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সম্পৃক্ততা পাওয়া গেছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
তিনি বলেন, ইদানিংকালে আমরা দেখছি কুকি-চিন আবারও মাথাচাড়া দিচ্ছে। এরই মধ্যে পুলিশ ও বিজিবি অভিযান শুরু করেছে। প্রয়োজন হলে সেনাবাহিনীও অভিযানে যোগ দেবে। বুধবার (৩ এপ্রিল) সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার সকাল ১১টার দিকে থানচি বাজার ঘিরে ফেলে সন্ত্রাসী-ডাকাতরা। তারা ব্যাংক ও এর আশপাশের এলাকায় অস্ত্রের মুখে সবার কাছ থেকে মোবাইল ফোন কেড়ে নেয়। এরপর তারা ব্যাংক দুটির ভেতরে প্রবেশ করে।

থানচি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অং প্রু ম্রো গণমাধ্যমকে জানান, থানচি সদরের শাহজাহানপুরের দিক থেকে তিনটি চাঁদের গাড়িতে করে সন্ত্রাসীরা গুলি করতে করতে বাজার এলাকায় প্রবেশ করে। এরপর থানচি উচ্চ বিদ্যালয় সংলগ্ন সোনালী ব্যাংক ও বাংলাদেশ কৃষি ব্যাংকের ভেতরে ঢুকে নগদ টাকা যা পেয়েছে তা নিয়ে চলে যায়। এরপর তারা আবার ওই তিন গাড়িতে করে শাহজাহানপুরের দিকে চলে।

এর আগে মঙ্গলবার রাত ৮টার দিকে রুমায় একটি সশস্ত্র সন্ত্রাসী দল সোনালী ব্যাংকে হামলা চালিয়ে কোটি টাকার বেশি ও নিরাপত্তা কর্মীর ব্যবহৃত ১৪টি বন্দুক লুট করে নিয়ে গেছে। একইসঙ্গে রুমা শাখার ব্যাংক ম্যানেজার মো. নেজাম উদ্দিনকে অপহরণ করা হয়েছে।
এই প্রতিবেদন লিখা পর্যন্ত (৩ এপ্রিল দুপুর ৩টা) ম্যানেজার নেজামকে উদ্ধার করা যায়নি।

মন্তব্য নেওয়া বন্ধ।