চবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার দাবিতে প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগের দাবিতে সংবাদ সম্মেলন করেছে এইচএসসি-২০ ব্যাচ শিক্ষার্থীরা।

সোমবার (২৩ মে) সকাল ১১টায় চট্টগ্রাম জামালখান প্রেসক্লাবের এস রহমান হলে করোনায় ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীরা এ সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনে বলা হয়, করোনাকালীন সময়ে অটোপাশের কারণে আমরা এইচএসসি- ২০ ব্যাচ সাধারণ শিক্ষার্থীরা ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছি। তাই আমরা সপ্নের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় আরো একবার সুযোগ চায়।

শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি এইচএসসি- ২০ ব্যাচ শিক্ষার্থীদের অটোপাশ দেওয়ার সময় জানিয়েছিলেন এই অটোপাশ এর প্রভাব বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ক্ষেত্রে পরবে না। ইউজিসি এবং শিক্ষামন্ত্রনালয় থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বরাবর চিঠি পাঠিয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ কার্যকর করার জন্য অনুরোধ করা হয়।

কিন্তু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষামন্ত্রী ও ইউজিসির পাঠানো চিঠিকে গুরুত্ব না দিয়ে এইচএসসি-২০ ব্যাচ শিক্ষার্থীদেরকে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা থেকে বঞ্চিত করতে মরিয়া হয়ে উঠেন।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের ব্যর্থতার জন্য এতোগুলা শিক্ষার্থীদের উচ্চশিক্ষার অধিকার থেকে বঞ্চিত রাখা সম্পূর্ণ অযৌক্তিক বলে দাবি করেন সংবাদ সম্মেলনে। করোনায় ক্ষতিগ্রস্ত এসব শিক্ষার্থীদেরকে চবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দেয়ার সুযোগ দিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মানবিকতার পরিচয় দিবেন বলে আশা করেন এইচএসসি-২০ ব্যাচ শিক্ষার্থীরা।

মন্তব্য নেওয়া বন্ধ।