তারের জঞ্জাল থেকে নগরীকে মুক্ত করতে চান চসিক মেয়র

তারের জঞ্জালে নষ্ট হওয়া নগরীর সৌন্দর্য ফেরাতে চান চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। আগামী ফেব্রুয়ারি থেকে এ নিয়ে কাজ শুরুর কথা জানান তিনি।

এজন্য করণীয় নির্ধারণে বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) টাইগারপাসস্থ চসিক কার্যালয়ে ডিশ ও ইন্টারনেট সংযোগ প্রদানকারী বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান ও সংগঠনের প্রতিনিধিদের সাথে সভা করেন মেয়র। সভায় প্রতিনিধিরা সংশ্লিষ্টদের মতামত নিয়ে এ সমস্যা সমাধানের উদ্যোগ নেয়ায় মেয়র রেজাউলকে ধন্যবাদ জানান।

এ সময় মেয়র বলেন, বাণিজ্যিক নগরী হিসেবে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে চট্টগ্রামের গুরুত্ব আছে। তবে তারের জঞ্জালের জন্য নগরীর সৌন্দর্য ও নিরাপত্তায় বিঘ্ন ঘটছে। তাই তারের জঞ্জাল অপসারণ করতে চাই।

তিনি আরও বলেন, সিটি কর্পোরেশনের তত্ত্ববধানে ডিশ, ইন্টারনেট সংযোগ ক্যাবল ব্যবস্থাপনা হলে বৈদ্যুতিক পিলারে দুর্ঘটনা কমবে, শহরের সৌন্দর্য বাড়বে৷ আবার তার কাটা ও চুরি রোধ হওয়ায় ব্যবসায়ীরাও লাভবান হবে।

তিনি বলেন, আজকে প্রাপ্ত মতামতগুলো বিবেচনার পাশাপাশি নির্বাচনের পর ১৫ জানুয়ারি, সোমবার আবারও এ বিষয়ে মতবিনিময়ের সভা করব আমরা। তবে এই কাজটি চ্যালেঞ্জিং তাই সবার মতামতের ভিত্তিতে সবাইকে সাথে নিয়ে পহেলা ফেব্রুয়ারী থেকে এ সমস্যা সমাধানে মাঠপর্যায়ে কাজ শুরু করতে চাই।

সভায় চসিকের পরিবেশ বিষয়ক স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর শৈবাল দাস সুমন তারের জঞ্জাল অপসারণে ক্যাবল ট্রে ব্যবহারের পরামর্শ দেন। লালখানবাজার ওয়ার্ডে পরীক্ষামূলকভাবে ড্রেনেজ ব্যবস্থাকে কাজে লাগিয়ে ভূ-গর্ভস্থ কেবল নেটওয়ার্ক গড়ে তোলার জন্য কাজ চলছে বলে জানান পরিচালনা ও রক্ষণাবেক্ষণ বিষয়ক স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর আবুল হাসনাত মো. বেলাল।

চসিকের সচিব খালেদ মাহমুদের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, সহকারী স্থপতি আবদুল্লাহ আল ওমরসহ সংশ্লিষ্ট ব্যবসায়ী প্রতিনিধিবৃন্দ।

মন্তব্য নেওয়া বন্ধ।