প্রকাশের আগে ফলাফল জানিয়ে ফেসবুকে পোস্ট, চবির সেই কর্মকর্তাকে বদলি-তদন্ত কমিটি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ‘এ’ ইউনিটের ফলাফল প্রকাশের আগেই ছেলের ফল জানিয়ে ফেসবুকে পোস্ট দেওয়া সেই কর্মকর্তা মোহাম্মদ সোহরাওয়ার্দীকে বদলি করা হয়েছে। তাকে পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তর থেকে সরিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (চাকসু) কোষাধ্যক্ষ হিসেবে নিয়োগ দিয়েছে কর্তৃপক্ষ। এছাড়া এ ঘটনায় ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার (২৯ মে) এসব বিষয় নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর আহমদ।

তিনি বলেন, ওই কর্মকর্তাকে পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তর থেকে চাকসুর কোষাধ্যক্ষ হিসেবে বদলি করা হয়েছে। এছাড়াও এ ঘটনায় ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে চবি রেজিস্ট্রার বলেন, ওই কর্মকর্তা কারণ দর্শানোর নোটিশের জবাব দিয়েছেন। তবে কি জবাব দিয়েছেন সেটি জানাতে অপারগতা প্রকাশ করে তদন্তে সাপেক্ষে জানা যাবে বলে উল্লেখ করেন তিনি।

তদন্ত কমিটির আহ্বায়ক হিসেবে আছেন বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক ড. আবুল মনছুর, সদস্য হিসেবে আছেন আলাওল হলের প্রভোস্ট অধ্যাপক ড. ফরিদুল আলম ও সহকারী প্রক্টর ড. মোরশেদুল আলম সদস্য সচিব হিসেবে আছেন। কমিটিকে দ্রুত সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এ বিষয়ে অধ্যাপক ড. আবুল মনছুর বলেন, আমরা প্রথমে সোহরাওয়ার্দী সাহেবের সাথে এবং পরে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সংশ্লিষ্ট ডিন অফিসের সাথে আমরা কথা বলব। এরপর আমরা একটি সিদ্ধান্তে যাব। আমাদের চেষ্টা থাকবে যত দ্রুত প্রতিবেদন জমা দেয়া যায়।

এর আগে, গত ২১ মে চবির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশের আগেই নিজের ছেলের ফলাফল জানিয়ে ফেইসবুকে পোস্ট করেন চবি কর্মকর্তা মোহাম্মদ সোহরাওয়ার্দী। এ নিয়ে চট্টগ্রাম খবরে সংবাদ প্রকাশের পর আলোচনা-সমালোচনার ঝড় ওঠে। পরে ওই কর্মকর্তাকে কারণ দর্শানোর নোটিশ দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আরও পড়ুন

‘এ’ ইউনিটের ফলাফল প্রকাশের আগেই ছেলের ফল পেয়ে গেলেন চবি কর্মকর্তা!

উত্তীর্ণ হলেন চবির সেই কর্মকর্তার ছেলে!

চবির সেই কর্মকর্তাকে ৩ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ

মন্তব্য নেওয়া বন্ধ।