সিআইইউতে ঐতিহাসিক ৭ই মার্চ পালন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণে বাংলাদেশের অতীত, বর্তমান ও ভবিষ্যতের প্রতিচ্ছবি পাওয়া যায় বলে মন্তব্য করেছেন চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী।
তিনি বলেন, বঙ্গবন্ধুর ভাষণ নিছক কোনো বক্তব্য নয়। এই বক্তব্যে নিহিত রয়েছে একটি দেশের জন্ম নেওয়ার গল্প। আছে সেই দেশের কোটি মানুষের স্বাধীনতা অর্জনের স্বপ্নও। অনুষ্ঠানে বঙ্গবন্ধুর ভাষণের গুরুত্ব ও তাৎপর্য তরুণ প্রজন্মের কাছে পৌঁছে দিতে সবার প্রতি আহ্বান জানান উপাচার্য।

সিআইইউর জাতীয় দিবস উদযাপন কমিটি ঐতিহাসিক ৭ মার্চ পালন উপলক্ষে নগরের জামাল খান ক্যাম্পাসে আয়োজন করে আলোচনা সভার। অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী। এই সময় সিআইইউর বিভিন্ন অনুষদের শিক্ষক, প্রশাসনিক কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জন্মই হয়েছিল বাংলাদেশকে স্বাধীন করার জন্য বলে জানান সিআইইউর জাতীয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মীর মোহাম্মদ নুরুল আবসার।

বঙ্গবন্ধুকে নিয়ে নিজেদের ভাবনার কথা তুলে ধরেন সিআইইউর দুই কৃতী শিক্ষার্থী মো. ইমরান ও নুজহাত জাহান। এর আগে অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুর ভাষণ প্রদর্শিত হয়।

প্রশাসন শাখার পরিচালক কুমার দোয়েল দে’র সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিআইইউর চার স্কুলের (অনুষদের) ডিন অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের, অধ্যাপক ড. মোহাম্মদ রেজাউল করিম, সহযোগী অধ্যাপক ড. শাহ আহমেদ এবং ড. বেলায়েত হোসেন, সিআইইউর রেজিস্ট্রার আনজুমান বানু লিমা প্রমুখ।

মন্তব্য নেওয়া বন্ধ।