‘হুনি রাঁধনত গুনী হন’ সিজন-২’র ঢাকা বিভাগ সেমিফাইনাল সম্পন্ন

শুঁটকি রেঁধে লাখপতি এই স্লোগানকে সামনে রেখে এগ্রোহাট নিবেদিত, শুঁটকিজ আয়োজিত ‘হুনি রাঁধনত গুণী হন’—সিজন-২ ঢাকা বিভাগের সেমিফাইনাল সম্পন্ন হয়েছে। ঢাকা থেকে যারা ফাইনালে অংশ নিচ্ছে তারা হলেন—সাবিরা নিলা, রুনি আহম্মেদ, মেরিনা সুলতানা, মোহাম্মদ ফয়সাল ও রুহুল আমিন বিশ্বাস।
শুক্রবার (১৯ মে) রাজধানী ঢাকার তারকা হোটেল ফাউন্টেন অডিটোরিয়ামে এই আয়োজন সম্পন্ন হয়।

জমজমাট এই সেমিফাইনালে ঢাকা বিভাগের ২০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। প্রতিযোগীরা শুঁটকি রান্নার নিজেদের সেরা রেসিপি বিচারকদের সামনে পরিবেশন করেন। বিজ্ঞ বিচারকগন রেসিপির পরিবেশন দেখে টেস্ট করেন এবং বিভিন্ন প্রশ্নের মাধ্যমে মার্কিং করে ৫ জনকে ফাইনাল রাউন্ডের জন্য নির্বাচিত করেন।

আয়োজনে বিচারক হিসেবে ছিলেন—শেফ শাহীন আফরোজ, শেফ মিলা মঞ্জুসা, শেফ হাসিনা আনছার, শেফ রুবিনা রুবি, শেফ নজরুল ইসলাম।
পুরো এই আয়োজনে আয়োজক হিসেবে আছেন তৌহিদুল ইসলাম, সায়মা সুলতানা, মিজানুর রহমান, প্রলয় হাসান, প্রকৌশলী জসীম উদ্দিন, কাজী ইরফানুল মোস্তফা ও মোহাম্মদ জাহেদুল আলম।

উল্লেখ্য, অনলাইন রেজিস্ট্রেশনের মাধ্যমে চট্টগ্রাম ও ঢাকা বিভাগের ৩০০ জন প্রতিযোগী নিয়ে ৮ মার্চ শুরু হয় শুঁটকি রান্না প্রতিযোগিতা। প্রতিযোগিতার প্রথম পর্ব শেষ হয় অনলাইনে রেসিপি জমা দেওয়ার মধ্যে দিয়ে। সেই ৩০০ জন থেকে চট্টগ্রাম জোনে ২৫ জন এবং ঢাকা জোন থেকে ২০জন প্রতিযোগী সেমিফাইনালের জন্য নির্বাচিত হন।

‘হুনি রাঁধনত গুনী হন’ সিজন-২’র ঢাকা বিভাগ সেমিফাইনাল সম্পন্ন 1

আয়োজন এবং শুঁটকিজ’র পরিচালক তৌহিদুল ইসলাম বলেন, নিরাপদ ও ক্যামিকেলমুক্ত শুঁটকি সম্পর্কে সবাইকে সচেতন করে তোলা। চট্টগ্রামের ঐতিহ্য শুঁটকিকে দেশব্যাপী জনপ্রিয় করে তোলা। শুঁটকি রান্নায় নতুনত্ব আনা। সেরা শুঁটকি রাঁধুনিদের খুঁজে বের করা। এই চার লক্ষ্যকে সামনে নিয়ে গতবছরের ন্যায় এবারও অনুষ্ঠিত হচ্ছে দেশের একমাত্র শুঁটকি রান্না প্রতিযোগীতা ‘হুনি রাঁধনত গুণী হন’ সিজন-২।

দেশের তরুণ নারী উদ্যোক্তা ও প্রতিযোগিতা আয়োজনকারী সায়মা সুলতানা বলেন, চট্টগ্রাম অঞ্চলের শুঁটকি সারা দেশে সবার প্রিয় খাবার। এই প্রতিযোগিতার মধ্য দিয়ে মূলত মানসম্মত শুঁটকির জনপ্রিয়তা সারা দেশে ছড়িয়ে দিয়ে দেশের বাইরেও জনপ্রিয় করা মূল উদ্দেশ্য। এতে আমাদের রপ্তানি আয় বাড়বে, দেশের অর্থনৈতিক সমৃদ্ধি তরান্বিত হবে।

আগামী ২৬ মে উইন্ড অব চেইঞ্জে চট্টগ্রামের সেমিফাইনাল শেষ করে মোট ১০ ফাইনালিস্ট নিয়ে আগামী ৯ জুন ওয়েল এগ্রোতে আয়োজিত হবে জমজমাট গ্র‍্যান্ড ফিনালে।
‘শুটকি রেঁধে লাখপতি’ হওয়া রাঁধুনী নির্বাচনের মাধ্যমে পর্দা নামবে ‘হুনি রাঁধনত গুনী হন’ সিজন-২এর।

মন্তব্য নেওয়া বন্ধ।